শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বর্ণের দামে রেকর্ড, ভরি এক লাখ ২০ হাজার ছুঁই ছুঁই রিজার্ভ কমে আবারও ২০ বিলিয়নের নিচে ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ঢাকায় ভিসা কেন্দ্র খুলল চীন সয়াবিন তেলের দাম নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রী-এমপিদের সন্তানদের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশনা আ.লীগ গণতান্ত্রিক সংস্কৃতির বিকাশে বদ্ধপরিকর : ওবায়দুল কাদের আমরা এখনও টার্গেটে পৌঁছাতে পারিনি : রিজভী কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার ২৪ এপ্রিল ব‌্যাংকক যা‌চ্ছেন প্রধানমন্ত্রী তিনদিনের সফরে ঢাকায় আসছে মার্কিন প্রতিনিধিদল ‘জাতির পিতা বেঁচে থাকলে দেশ আরও উন্নত হতো’ দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে সব ফ্লাইট স্থগিত বন্যায় পাকিস্তান-আফগানিস্তানে নিহত শতাধিক স্মরণকালের রেকর্ড বৃষ্টিতে অচল আরব আমিরাত

আফগানিস্তানে ‘ভয়েজ অব আমেরিকা’ নিষিদ্ধ

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২, ২০২২
আফগানিস্তানে ‘ভয়েজ অব আমেরিকা’ নিষিদ্ধ

আফগানিস্তানে ভয়েজ অব আমেরিকার রেডিও সম্প্রচার নিষিদ্ধ ঘোষণা করেছে শাসকদল তালেবান। একই সাথে রেডিও লিবার্টির আফগান শাখাকেও দেশটিতে নিষিদ্ধ করা হয়েছে।

সাংবাদিকতার নীতি অনুসরণ না করা এবং পক্ষপাতদুষ্ট সংবাদ প্রচারের অভিযোগে এই দুটি সংবাদমাধ্যমকে নিষিদ্ধ করা হয়েছে বলে তারেবাসদের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার তালেবান সরকারের পক্ষ থেকে এমন ঘোষণা আসে এবং তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সম্প্রচার বিষয়ক মন্ত্রী আব্দুল হক হাম্মাদ এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেন।

তবে রেডিও লিবার্টি ও ভয়েজ অব আমেরিকা ছাড়া অন্যান্য সংবাদ মাধ্যমের উপর তালেবান সরকার নিষেধাজ্ঞা এনেছে কিনা তা নিয়ে নিশ্চিত করে কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, তালেবানরা ক্ষমতা দখলের আগে আফগানিস্তানে ৫৪৭টি গণমাধ্যম চালু থাকলেও ক্ষমতা দখলের পরপরই তার মধ্যে ২১৯টিই বন্ধ করে দেওয়া হয়েছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ