বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মোশাররফের বাসায় ফখরুল, ঘণ্টাব্যাপী আলাপচারিতা মধ্যপ্রাচ্যের যুদ্ধের দিকে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর এক মাসে সড়কে নিহত ৫৬৫, বেশি মোটরসাইকেল দুর্ঘটনায় ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ভোটের তফসিল ঘোষণা বিএনপিসহ সব অপশক্তিকে প্রতিহত করব: কাদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় গুমের ঘটনা ঘটছে: রিজভী ৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল চলতি বছর দেশের প্রবৃদ্ধি হবে ৫.৭ শতাংশ: আইএমএফ বান্দরবানে যৌথ অভিযানে কেএনএফের ৯ সদস্য গ্রেপ্তার ওমানে ভারী বৃষ্টিপাতে ১৮ জনের মৃত্যু দুবাইয়ে ভয়াবহ বন্যা, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা মধ্যপ্রাচ্যে উত্তেজনা: পুতিন-রাইসির ফোনালাপ ইরানের ওপর যুক্তরাষ্ট্র-ইইউ’র নিষেধাজ্ঞার সম্ভাবনা মধ্যপ্রাচ্য সংকটের পেছনে দায়ী নেতানিয়াহুর সরকার: এরদোয়ান

তেলের দাম ৫ টাকা না কমিয়ে বাড়ানোই ঠিক ছিল: জ্বালানি উপদেষ্টা

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৩১, ২০২২
তেলের দাম ৫ টাকা না কমিয়ে বাড়ানোই ঠিক ছিল: জ্বালানি উপদেষ্টা

প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, সম্প্রতি দেশে সবধরনের তেলের দাম ৫ টাকা কমানো হয়েছে। এর ইতিবাচক কোনো প্রভাব নেই। বরং বাড়িয়ে যেটা হয়েছিল, সেটাই রাখা ঠিক ছিল। কারণ, সামনের পরিস্থিতি আমরা কেউ জানি না।

বুধবার (৩১ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি জোস ডব্লিউ ফার্নাদেজের সঙ্গে দেশটিতে অনুষ্ঠিত বৈঠক সম্পর্কে জানাতে এ সম্মেলন আয়োজন করা হয়।

এসময় জ্বালানি তেলের দাম বাড়বে না কমবে? এমন প্রশ্নের জবাবে তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, সেটা আল্লাহ ছাড়া কেউ বলতে পারবে না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এনবিআর পুরো কর কমালে জ্বালানি তেলের দাম বাড়ানোর দরকার নেই। তবে ট্যাক্স না দিলে বাজেটের অর্থের সংস্থান কোথা থেকে হবে, সেটা ভাবতে হবে।

রাশিয়া থেকে তেল আমদানিতে আমেরিকার আপত্তি নেই বলে জানিয়েছেন তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

এ সময় তিনি সাংবাদিকদের জানান, মার্কিন আন্ডার সেক্রেটারি জে ডব্লিউ ফারনান্দেজ ও সহকারী আন্ডার সেক্রেটারি সঙ্গে তার বৈঠক হয়েছে। রাশিয়া থেকে তেল আমদানিতে আমেরিকা আপত্তি জানায়নি, তারা সমর্থন দেবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এছাড়া আগামীবছর বেশ কয়েকটি কয়লা বিদ্যুৎ কেন্দ্র চালু হলেই বিদ্যুৎ নিয়ে সংকট কেটে যাবে বলেও জানান এই জ্বালানি উপদেষ্টা।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, খাদ্য, সার ও জ্বালানি আমদানির ওপর মার্কিন নিষেধাজ্ঞা নেই। রাশিয়া ও অন্যান্য দেশ থেকে সেসব পণ্য আনা যাবে।


এ বিভাগের অন্যান্য সংবাদ