শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জুলাইয়ে ব্রাজিল সফর করবেন প্রধানমন্ত্রী অন্য দেশের লেন্স দিয়ে বাংলাদেশকে দেখি না: মার্কিন কর্মকর্তা একদিন না যেতেই ফের কমল স্বর্ণের দাম দেশকে পরিকল্পিতভাবে মরুকরণ করা হচ্ছে : মির্জা আব্বাস মন্ত্রী-এমপির আত্মীয়দের কাছে জিম্মি স্থানীয় জনগণ: রিজভী এক ব্যক্তির এক কথায় দল পরিচালিত হবে না: রওশন এরশাদ বিএনপি যে কোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া: কাদের রোববার খুলছে স্কুল-কলেজ, মাউশির প্রজ্ঞাপন জারি বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, ১১ জন উদ্ধার, নিখোঁজ ১ তীব্র তাপপ্রবাহে থাইল্যান্ডে ৩০ মৃত্যু, সতর্কতা জারি উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি

দু’বছর পর এবার বিশ্ব ইজতেমা হবে

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ১৩, ২০২২
দু'বছর পর এবার বিশ্ব ইজতেমা হবে

দু’বছর পর এবার সংক্ষিপ্ত আকারে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার (১৩ই অক্টোবর) সচিবালয়ে বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ ও আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের এতথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এসময় তিনি আরো জানান, এবারও দুইভাগেই ইজতেমার আয়োজন করা হবে।

প্রথমে বাংলাদেশের আলেম-ওলামাদের মাওলানা যোবায়ের অনুসারীদের ১৩ই জানুয়ারি, ২০২৩ থেকে ১৫ই জানুয়ারি। দ্বিতীয় পক্ষ মাওলানা সাদপন্থীদের ২০ থেকে ২২শে জানুয়ারি ইজতেমা অনুষ্ঠিত হবে। প্রথম পক্ষ ইজতেমা সেরে মাঠ কর্তৃপক্ষকে বুঝিয়ে দিবে, পরে দ্বিতীয় পক্ষ ইজতেমার আয়োজন করবে।

মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমা মহামারি করোনার কারণে গেল দুই বছর অনুষ্ঠিত হয়নি। বিশ্বের ৫০ থেকে ৬০টি দেশের মুসলমানরা ইজতেমায় অংশ নিয়ে থাকেন। তাবলিগ জামাতের মুরব্বিরা জানান, ২০২৩ সালের বিশ্ব ইজতেমা আয়োজনের জন্য অনেক দিন থেকেই সরকারের সঙ্গে কথা বার্তা চলছিল।


এ বিভাগের অন্যান্য সংবাদ