মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসবে ২ মে জনগণের পকেট কাটার কারণে দেশে হাহাকার পড়েছ: রিজভী ১৫০ উপজেলায় ১৮৯১ প্রার্থীর মনোনয়ন দাখিল ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার প্রবাসী আয় ৫৫ হাজার টাকা ঋণে শোধ করতে হয় ৫ লাখ টাকা ক্যাচ ধরে লাখ টাকা আয় মুস্তাফিজের বাঙালি সংস্কৃতিকে অস্বীকারকারী মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী: কাদের ‘বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাদের মাজা ভেঙে গেছে’ নিরাপত্তা পরিষদে ইরান-ইসরায়েলের পাল্টাপাল্টি দোষারোপ ক্রমাগত কমছে রোহিঙ্গা সহায়তার তহবিল মধপ্রাচ্যের দেশগুলো যুদ্ধের দ্বারপ্রান্তে- জাতিসংঘ মহাসচিব ইরানি হামলা ঠেকাতে ইসরায়েলের ব্যয় ১.৩৫ বিলিয়ন ডলার ইরানের সঙ্গে যুদ্ধ চান না ইসরাইলি নাগরিকরা ইরান নিয়ে সিদ্ধান্তহীনতায় ইসরাইলের মন্ত্রিসভা হামলার আগে সতর্ক করেছিলো ইরান, অস্বীকার আমেরিকার

মার্কিন রাষ্ট্রদূতকে সতর্ক করলেন কৃষিমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ৯, ২০২২
মার্কিন রাষ্ট্রদূতকে সতর্ক করলেন কৃষিমন্ত্রী

ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে সতর্ক করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক। নয়াপল্টনের ঘটনায় বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিবৃতি দেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। এ ঘটনায় মার্কিন রাষ্ট্রদূতকে সতর্ক করলেন কৃষিমন্ত্রী।

বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশেই মার্কিন রাষ্ট্রদূতকে সতর্ক করেন কৃষিমন্ত্রী।

ঢাকায় চলমান রাজনৈতিক সহিংসতা নিয়ে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় এক বিবৃতিতে উদ্বেগের কথা জানান মার্কিন রাষ্ট্রদূত।

বিবৃতিতে পিটার হাস বলেন, আমরা ঢাকায় ভয়ভীতি ও রাজনৈতিক সহিংসতার প্রতিবেদনে উদ্বিগ্ন। আইনের শাসনকে সম্মান করার এবং সহিংসতা, হয়রানি ও ভয়ভীতি প্রদর্শন থেকে বিরত থাকার জন্য সবাইকে আহ্বান জানাচ্ছি।

একইসঙ্গে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষে হতাহতদের পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছে মার্কিন দূতাবাস। বিবৃতিতে বলা হয়, মার্কিন দূতাবাস বুধবার (৮ ডিসেম্বর) ঢাকায় নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ