শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনা কোনো পরাশক্তিকে পরোয়া করেন না: কাদের আমেরিকার সঙ্গে সুসম্পর্কের গল্প ফাঁদছে সরকার: মঈন খান ফের দুই দিনের হিট অ্যালার্ট জারি ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস ‘বিএনপি পাকিস্তানের দালাল হয়ে জনগণকে শোষণ ও অত্যাচার করত’ নিষেধাজ্ঞা উপেক্ষা করে মস্কোর সঙ্গে বেড়েই চলছে চীনের বাণিজ্য দৃশ্যমান দেশের প্রথম পাতাল মেট্রোর ডিপো এলাকা ১১ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য যারা একবেলা খেতে পারত না, তারা চারবেলা খায় : প্রধানমন্ত্রী ডাবল সেঞ্চুরীর পথে ডিম,বাজার ক্রমশ অস্থির গণভবনে ফুলেল ভালোবাসায় সিক্ত শেখ হাসিনা র‌্যাবের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে যা বলল যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি বিশ্বকাপ : বাংলাদেশ-ভারত ম্যাচের সূচি প্রকাশ ধনী ক্রীড়াবিদদের তালিকার শীর্ষে রোনালদো জয়ে জাভির মাইলফলক রাঙালো বার্সা

গাজায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৫, ২০২২
গাজায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল

ইসরায়েল জানিয়েছে, তারা যুদ্ধবিমান নিয়ে গাজা আক্রমণ শুরু করেছে। ফিলিস্তিনিদের সঙ্গে কয়েকদিনের উত্তেজনার পরে ‘একটি বিশেষ পরিস্থিতি’ ঘোষণা করে এই হামলা শুরু করেছে ইসরায়েল।

আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, অধিকৃত পশ্চিম তীরে একজন সিনিয়র ফিলিস্তিনি নেতাকে গ্রেপ্তারের পর নতুন করে উত্তেজনা দেখা দেয়ার প্রেক্ষিতে গাজায় এই হামলার ঘটনা ঘটল।

শুক্রবার গাজা সিটিতে একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপরই একটি উঁচু ভবনের সপ্তম তলা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। ফিলিস্তিনি মেডিকেল সূত্র আল জাজিরাকে জানিয়েছে, ইসরায়েলি অভিযানের ফলে বেশ কয়েকজন আহত ব্যক্তি হাসপাতালে পৌঁছেছে।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, আইডিএফ (ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী) বর্তমানে গাজা উপত্যকায় হামলা চালাচ্ছে। ইসরায়েলের হোম ফ্রন্টে একটি বিশেষ পরিস্থিতি ঘোষণা করা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে বলে ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে সোমবার অধিকৃত পশ্চিম তীরে ইসলামিক জিহাদ গ্রুপের একজন সিনিয়র সদস্যকে গ্রেপ্তার করে। এরপরই উত্তেজনা দেখা দেয়। এমন পরিস্থিতিতে চলতি সপ্তাহের শুরুর দিকে গাজার আশপাশের রাস্তা বন্ধের পর সীমান্তে শক্তিবৃদ্ধি করে ইসরায়েল।


এ বিভাগের অন্যান্য সংবাদ