বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার নয় শুক্রবার বেগম খালেদা জিয়া হাসপাতালে ভর্তি এপ্রিল মাসে ১৯০ কোটি ৮০ মার্কিন ডলার প্রবাসী আয় বিএনপি আবার ক্ষমতা পেলে রক্তে ভাসিয়ে দেবে: কাদের বিএনপি অতীতেও পরাজিত হয়নি, এখনও হবে না : মির্জা ফখরুল রোগীদের প্রতি অবহেলা সহ্য করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী শেখ হাসিনার অধীনে কেয়ামত পর্যন্ত সুষ্ঠু নির্বাচন হবে না : রিজভী অধিকার আদায়ের আন্দোলনে শ্রমিকদের নানা দাবি ওমরাহ পালন করতে সস্ত্রীক সৌদি আরব যাচ্ছেন মির্জা ফখরুল যতবার সরকারে এসেছি ততবার শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী ইসরাইলের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি জাতিসংঘের হামাসের বিরুদ্ধে অভিযান চলবেই : নেতানিয়াহু যুক্তরাষ্ট্রে ক্রমেই বেগবান হচ্ছে ফিলিস্তিনের পক্ষে আন্দোলন বিপুল গোলাবারুদ ‘বেঁচে’ দিয়েছে কলম্বিয়ার সেনাবাহিনী শুক্রবার চাঁদের উদ্দেশে যাত্রা শুরু করবে পাকিস্তান

দু-মাসের মধ্যে হাইড্রোলিক হর্ন বন্ধের সিদ্ধান্ত

রিপোর্টারের নাম :
আপডেট : নভেম্বর ২৯, ২০২২
দু-মাসের মধ্যে হাইড্রোলিক হর্ন বন্ধের সিদ্ধান্ত

জলবায়ু পরিবর্তন জনিত ক্ষতি মোকাবিলায় অভিযোজন তহবিলে প্রায় ৩০ মিলিয়ন মার্কিন ডলার সহায়তার আশ্বাস দিয়েছে উন্নত দেশগুলো। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে জলবায়ু সম্মেলনে বাংলাদেশের প্রত্যাশা ও প্রাপ্তি নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন।

এছাড়াও এবারের সম্মেলনে অধিক বিপদাপন্ন উন্নয়নশীল দেশগুলোর জন্য লস অ্যান্ড ড্যামেজ নামে নতুন একটি তহবিল গঠনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী জলবায়ু সম্মেলনে ওই তহবিল বাস্তবায়নের জন্য একটি ট্রানজিশনাল কমিটি গঠন করা হয়েছে বলেও জানান মন্ত্রী।

এসময় জানানো হয় বাংলাদেশের লবিংয়ের কারণেই পৃথিবীতে তাপমাত্রা বৃদ্ধির লক্ষ্যমাত্রা ১ দশমিক ৫ ডিগ্রি সেন্টিগ্রেডের মধ্যে রাখা সম্ভব হয়েছে। এছাড়া শব্দ দূষণ রোধে আগামী দু মাসের মধ্যে হাইড্রোলিক হর্ন নিষিদ্ধ করার কথাও জানানো হয় সংবাদ সম্মেলনে।


এ বিভাগের অন্যান্য সংবাদ