মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশের আর্থিক খাত এখন শূন্যের মধ্যে ঝুলছে : রিজভী নেতানিয়াহু-হানিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন আইসিসিতে নির্বাচন কমিশনারদের বেতন-ভাতা সুনির্দিষ্ট করে আইন অনুমোদন বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু ৫ জুন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক উপজেলা নির্বাচনে ২ লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন কাল দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন, সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রগুলোয় ‘ভোটারের উপস্থিতি নিয়ে ইসি উদ্বিগ্ন নয়’ প্রত্যেকটি সেক্টরে লুটপাট করে শেষ করে দিয়েছে: রিজভী রাইসির মৃত্যুতে ইরানে পাঁচ দিনের শোক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে দেশে দেশে শোক দলের শৃঙ্খলা বিরোধী কাজ করলে কেউ রেহাই পাবে না: কাদের ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের

দেশের মানুষকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত রাখাই লক্ষ্য: প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি
আপডেট : মে ১০, ২০২৪
দেশের মানুষকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত রাখাই লক্ষ্য: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত রাখাই সরকারের লক্ষ্য। তিনি শুক্রবার (১০ মে) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দাড়িয়ারকুলে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের সদস্যদের সাথে মতবিনিময়ের সময় এ কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী আরো জানান, তাঁর সরকার সমবায়ের মাধ্যমে কৃষি উৎপাদন বাড়ানোর ওপর গুরুত্ব দিচ্ছে।

এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সারা বাংলাদেশের মানুষকে নিয়ে যৌথভাবে উৎপাদন বৃদ্ধি করতে চাই। তিনি বলেন, দেশটাকে স্বাবলম্বী করতে চাই। যুব সমাজ যেন চাকরির পেছনে না ছুটে ব্যবসা করতে পারে সেজন্য বিনা জামানতে ঋণের ব্যবস্থা করেছে সরকার। পেনশন স্কিমে যোগ দিলে আর ভাতার আশায় থাকতে হবে না দেশের মানুষকে।

তিনি বলেন, নতুন আরেকটি আধুনিক স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে। আজকের শিশু-কিশোর যুবক তারাই হবে স্মার্ট বাংলাদেশের সৈনিক। জলবায়ু পরিবর্তন থেকে দেশকে বাঁচাতে প্রত্যেকে যেন দুই-তিনটা করে গাছ লাগায়।

সফরে প্রধানমন্ত্রী তার নির্বাচনী এলাকায় দড়িয়াকুল গ্রাম উন্নয়ন সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন। সেখানে সুবিধাবঞ্চিত কৃষকদের মাঝে কৃষি উপকরণ ও শিক্ষা উপকরণ এবং দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু ও অন্য শহীদের বিদেহী আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

টুঙ্গিপাড়া উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করবেন। এছাড়াও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন। বিকেলে ঢাকায় ফিরবেন তিনি।

এর আগে, আজ (১০ই মে) সকাল ৭টা ১০ মিনিটে গণভবন থেকে সড়ক পথে গোপালগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করে তিনি সেখানে পৌঁছান সকাল পৌঁনে দশটার দিকে। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ