শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনা কোনো পরাশক্তিকে পরোয়া করেন না: কাদের আমেরিকার সঙ্গে সুসম্পর্কের গল্প ফাঁদছে সরকার: মঈন খান ফের দুই দিনের হিট অ্যালার্ট জারি ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস ‘বিএনপি পাকিস্তানের দালাল হয়ে জনগণকে শোষণ ও অত্যাচার করত’ নিষেধাজ্ঞা উপেক্ষা করে মস্কোর সঙ্গে বেড়েই চলছে চীনের বাণিজ্য দৃশ্যমান দেশের প্রথম পাতাল মেট্রোর ডিপো এলাকা ১১ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য যারা একবেলা খেতে পারত না, তারা চারবেলা খায় : প্রধানমন্ত্রী ডাবল সেঞ্চুরীর পথে ডিম,বাজার ক্রমশ অস্থির গণভবনে ফুলেল ভালোবাসায় সিক্ত শেখ হাসিনা র‌্যাবের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে যা বলল যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি বিশ্বকাপ : বাংলাদেশ-ভারত ম্যাচের সূচি প্রকাশ ধনী ক্রীড়াবিদদের তালিকার শীর্ষে রোনালদো জয়ে জাভির মাইলফলক রাঙালো বার্সা

পাকিস্তানে আকস্মিক বন্যায় ৫ শতাধিক মৃত্যু

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৫, ২০২২
পাকিস্তানে আকস্মিক বন্যায় ৫ শতাধিক মৃত্যু

চলতি মৌসুমে পাকিস্তানে অস্বাভাবিক বন্যায় অন্তত ৫৪৯ জনের মৃত্যু হয়েছে। প্রবল বৃষ্টি, হড়কা বান ও বন্যায় দেশটির দরিদ্র প্রদেশ বেলুচিস্তানের প্রত্যন্ত এলাকাগুলো সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, সরকারি একটি সংস্থা এমনটি জানিয়েছে। খবর রয়টার্সের

শুক্রবার দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনডিএমএ) জানিয়েছে, বন্যায় বহু মানুষের মৃত্যুর পাশাপাশি ৪৬ হাজার ২০০ বাড়ি ধ্বংস অথবা ক্ষতিগ্রস্ত হয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, বন্যা দুর্গত এলাকাগুলোতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে খাদ্য ও ওষুধ সহায়তা দিচ্ছে সেনাবাহিনী। এছাড়া তাদের পুনর্বাসন করতেও সহায়তা করছে।

বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেছে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। এ সময় তিনি বলেন, বন্যা দুর্গতদের ব্যাপক ত্রাণ দিতে ও পুনর্বাসন করতে আমরা যথাসাধ্য চেষ্টা করছি।

তিন দশকের মধ্যে গত মাসে পাকিস্তানে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে। এ সময় গত ৩০ বছরের গড় থেকে ১৩৩ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়েছে বলে এনডিএমএ জানিয়েছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ