মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশের আর্থিক খাত এখন শূন্যের মধ্যে ঝুলছে : রিজভী নেতানিয়াহু-হানিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন আইসিসিতে নির্বাচন কমিশনারদের বেতন-ভাতা সুনির্দিষ্ট করে আইন অনুমোদন বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু ৫ জুন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক উপজেলা নির্বাচনে ২ লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন কাল দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন, সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রগুলোয় ‘ভোটারের উপস্থিতি নিয়ে ইসি উদ্বিগ্ন নয়’ প্রত্যেকটি সেক্টরে লুটপাট করে শেষ করে দিয়েছে: রিজভী রাইসির মৃত্যুতে ইরানে পাঁচ দিনের শোক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে দেশে দেশে শোক দলের শৃঙ্খলা বিরোধী কাজ করলে কেউ রেহাই পাবে না: কাদের ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের

শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপি নেতা ফারুকের

নিজস্ব প্রতিবেদক
আপডেট : এপ্রিল ৩০, ২০২৪
শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপি নেতা ফারুকের

তীব্র তাপপ্রবাহেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে ‘গড়িমসি’ দেখানোয় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের পদত্যাগ দাবি করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

মঙ্গলবার (৩০ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ ফোরাম আয়োজিত সারা দেশে চলমান তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠানে তি‌নি এ দাবি জানান।

জয়নুল আবদিন ফারুক বলেন, সরকারকে বলবো পদত্যাগ করুন, দেশের মানুষকে বাঁচান। লুট করবেন আপনারা, দুর্নীতি করবেন আপনারা আর তার প্রভাব সাধারণ জনগণের ওপর পড়বে এটা হতে পারে না। গত ১৫ বছরের অন্যায় অত্যাচারের মধ্য দিয়ে এই সরকার ক্ষমতায় আছে। বিনা কারণে দেশের অনেক মানুষকে গুম করেছে খুন করেছে, অন্যায়ভাবে গ্রেপ্তার নির্যাতন করেছে। এই তাপপ্রবাহে আওয়ামী লীগ নিশ্চুপ বসে আছে কেন?

জয়নুল আবদিন ফারুক বলেন, তীব্র তাপপ্রবাহে যে সব শিক্ষার্থী মারা গেছে, তাদের পরিবারের উচিত শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে মামলা করা। আমরা তার পদত্যাগ দাবি জানাচ্ছি।

তিনি অভিযোগ করেন, বিরোধী দল দমনে সরকার ব্যস্ত। হিট ওয়েবে জনগণের ভোগান্তিতে মনোযোগ নেই সরকারের। তবে, বিএনপির নেতাকর্মীদের দমনে সরব তারা। দলের অস্তিত্ব সংকট নয় দাবি করে বিএনপির এই নেতা বলেন, বিতর্কিত নির্বাচন করে আওয়ামী লীগই অস্তিত্ব সংকটে রয়েছে।

সংগঠনের সভাপতি মনজুর রহমান ভূঁইয়ার সভাপ‌তি‌ত্বে এ সময় আরও উপ‌স্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ আজাদ সিদ্দিকী, বিএনপির সহ তথ্য বিষয়ক সম্পাদক সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাওলানা নেসার উদ্দিনসহ অনেকে।


এ বিভাগের অন্যান্য সংবাদ