রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ই-কমার্সের প্রতারণার শিকারদের আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ আইনজ্ঞদের তিন-চারদিনে আরটি পিসিআর ল্যাব স্থাপনসহ কার্যক্রম শুরু, বেবিচক চেয়ার‌ম্যানের আশ্বাস নৌদুর্ঘটনা তদন্ত, নকশা অনুমোদন, পরীক্ষার দায়িত্ব নৌ-অধিদপ্তর থেকে প্রত্যাহারের দাবি অনুমোদনের পরও স্থান-শর্তের জালে আটকা বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপন কারিগরি শিক্ষা জনপ্রিয় করতে প্রচার কৌশল প্রনয়ণ ইনফ্লুয়েঞ্জা নিয়ন্ত্রণে দেশে শীঘ্রই ভ্যাকসিন নীতিমালা: প্রাণিসম্পদমন্ত্রী ইভ্যালির অফিস আবার বন্ধ কোভিড: বাংলাদেশিদের ইংল্যান্ডে যাওয়া সহজ হচ্ছে চীন থেকে এল সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা ‘সংঘবদ্ধ চক্রের আক্রমণের শিকার হচ্ছে নগদ’ অর্থ হাতিয়ে নেওয়ার নতুন ফাঁদ ‘রিং আইডি’! ইভ্যালির রাসেলের বাসা থেকে গোপনীয় দলিল জব্দ রাজধানীতে করোনা হাসপাতালের ৭৫ শতাংশ শয্যাই খালি অষ্টম ও নবম শ্রেণির ক্লাস সপ্তাহে দুই দিন ইভ্যালিকে দেউলিয়া ঘোষণা করতে চেয়েছিলেন রাসেল: র‍্যাব ১০ ই–কমার্স প্রতিষ্ঠানের  নিরীক্ষা চায় বাংলাদেশ ব্যাংক দুদকের মামলায় আসামি কেয়া কসমেটিকস মালিক পরিবার আগামী বাণিজ্য মেলা পূর্বাচলে, শুরু ১ জানুয়ারি ৩ বারের বেশি ঋণ পুনঃতফসিল করতে পারবে না আর্থিক প্রতিষ্ঠান কুইক রেন্টাল’ বিদ্যুতকেন্দ্র আরও ৫ বছর রাখতে সংসদে বিল

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ

রিপোর্টারের নাম : / ১৬ জন দেখেছেন
আপডেট : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন

বৃত্তান্ত প্রতিবেদক: আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে কুড়ি ওভারের বিশ্বকাপের জমজমাট আসর। ভারত-পাকিস্তান-নিউজিল্যান্ডসহ বেশ কিছু দেশ বিশ্বকাপের  দল ঘোষণা করার পর বৃহস্পতিবার বাংলাদেশ ঘোষণা করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল।

এতে প্রথমবার বিশ্ব আসরের কোনও প্রতিযোগিতায় সুযোগ পেয়েছেন নাসুম আহমেদ, আফিফ হোসেন, শামীম হোসেন, নাঈম শেখ, শরিফুল ইসলামের মতো তরুণ ক্রিকেটাররা।

তবে সুযোগ হয়নি মোসাদ্দেক হোসেনের। আর অভিজ্ঞ পেসার রুবেল হোসেন ও লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব স্কোয়াডে না থাকলেও আছেন রিজার্ভ হিসেবে।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ওমান ও আরব আমিরাতের বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন।

ঘোষিত দলে অনুমিতভাবেই নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল। গত ১ সেপ্টেম্বর তামিম বিশ্বকাপের দল থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন। যদিও নির্বাচকদের ভাবনাতে ছিলেন ওয়ানডে ফরম্যাটের এই অধিনায়ক।

দলে না থাকায় তামিমকে ক্রিকেট বোর্ড নেপালের ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলতে যাওয়ার অনুমতি দিয়েছে।

জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের দল থেকেই মূলত বিশ্বকাপের দলটি বেছে নিয়েছেন নির্বাচকরা। ১৯ জনের দলে পেসার ছিলেন পাঁচজন। রুবেল হোসেন বাদে বাকি চার পেসার বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেয়েছেন।

ফলে মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিনের সঙ্গে যুব বিশ্বকাপজয়ী দলের পেসার শরিফুল ইসলাম যাচ্ছেন ওমান-আরব আমিরাতে। যদিও রুবেল রিজার্ভ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে যাচ্ছেন।

তিন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে বিশ্বকাপের দল সাজিয়েছেন নির্বাচকরা। সাকিব আল হাসান ছাড়াও দলে আছেন নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান। প্রয়োজেন মাহমুদউল্লাহ, শামীম ও আফিফ হাত ঘোরাতে পারবেন। স্পিনারের তালিকা থেকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম। স্ট্যান্ডবাই হিসেবে আছেন লেগ স্পিনার বিপ্লব।

ওপেনিংয়ে সৌম্য সরকার, লিটন দাস ও নাঈম শেখের ওপরই আস্থা রেখেছেন নির্বাচকরা। এরপর সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম তো আছেনই। নিচের দিকে আফিফ, শামীম, নুরুল হাসান সোহানদের ওপর ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচগুলো ১৭ অক্টোবর শুরু হবে। বাংলাদেশ প্রথম রাউন্ডে খেলবে ওমানে। যা চলবে ২২ অক্টোবর পর্যন্ত। প্রথম রাউন্ড খেলে বাংলাদেশকে জায়গা করে নিতে হবে সুপার-১২তে।

উদ্বোধনী দিনেই প্রথম রাউন্ডের ম্যাচ খেলতে নামবে ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশ। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। বাংলাদেশের সব ম্যাচই হবে ওমানের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশের বিশ্বকাপ দল:  মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন, নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান,  নাসুম আহমেদ।

রিজার্ভ: রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ