বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাটুরিয়ায় ৪০ বছরের পুরোনো ফেরি আমানত শাহ ডুবি, চলছিল অনুমোদন ছাড়াই ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার অনাকাঙ্ক্ষিত: মোস্তাফা জব্বার ইউপি নির্বাচন নিয়ে ‘রাজাকার’ অভিযোগের স্তুপ এখন পার্টি অফিসে: ওবায়দুল পুলিশের জন্য ৪২৮ কোটি টাকায় কেনা হচ্ছে রাশিয়ার দুটি হেলিকপ্টার গুলশানের ৬ তলা ভবনে অগ্নিকাণ্ডে শিশুসহ দগ্ধ ৪ কাঙ্ক্ষিত ইলিশ না পেয়ে হতাশ জেলেরা যুক্তরাষ্ট্রে ৫–১১ বয়সীদের ফাইজারের টিকা দিতে সম্মতি এসএসসি পরীক্ষা শুরু ১৪ নভেম্বর ফেরি উল্টে যাওয়ার ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি বায়োপসির জন্য খালেদা জিয়ার নমুনা সংগ্রহ, ফল পেতে লাগবে দু’সপ্তাহ বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠানের ২১৪ কোটি টাকা ফেরত দিতে বাণিজ্য মন্ত্রণালয়ের পদক্ষেপ ফৌজদারি কার্যবিধি সময়োপযোগী করতে আইন মন্ত্রণালয়ের কমিটি গঠণ পীরগঞ্জে হিন্দুপাড়ায় হামলা : আরো দু’জনকে গ্রেপ্তারের দাবি পুলিশের খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না, কোকোর স্ত্রী এসেছেন ডিসেম্বরে ড্যাপ গেজেট, যৌক্তিক কারণে হতে পারে সংশোধন: তাজুল পুলিশ কনস্টবলের ৩০০০ পদে আবেদন ৩.৩৮ লাখ, প্রথম বাছাইয়ে বাদ ২.২১ লাখ লিটন দাসের জোড়া ক্যাচ মিসে বিশ্বকাপের প্রথম ম্যাচটাও হাতছাড়া টাইগারদের ধারাবাহিকভাবে রেমিট্যান্স কমার প্রভাবে ডলারের দাম বৃদ্ধি অব্যাহত রোহিঙ্গা শিবিরে সহিংসতার নেপথ্যে ৪ কারণ ধর্মীয় সম্প্রীতি রক্ষায় প্রতি ওয়ার্ডে কমিটি গঠণের নির্দেশ স্থানীয় সরকারমন্ত্রীর

গ্রুপের শীর্ষ দল হিসেবেই নক আউট পর্বে মাদ্রিদ, ইন্টারের বিদায়

রিপোর্টারের নাম : / ২৩৯ জন দেখেছেন
আপডেট : বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:৫৯ অপরাহ্ন
গ্রুপের শীর্ষ দল হিসেবেই নক আউট পর্বে মাদ্রিদ, ইন্টারের বিদায়

প্রায় একই ধরনের দুই হেডে বরুশিয়া মনচেনগ্ল্যাডবাখকে ২-০ গোলে পরাজিত করে বি-গ্রুপের শীর্ষ দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্ব নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। এদিকে গ্রুপের আরেক ম্যাচে সান সিরোতে শাখতার দোনেৎস্কের সাথে গোল শুন্য ড্র করে টানা তৃতীয় মৌসুমে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান।
রিয়ালের সাথে পরের রাউন্ডে যেতে হলে এন্টোনিও কন্টের দলের জয় ছাড়া বিকল্প ছিলনা। কিন্তু গ্রুপ পর্বে মাত্র এক জয়ে গ্রুপের তলানির দল হিসেবেই তাদের বিদায় নিতে হলো। রিয়ালের থেকে দুই পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে থেকে শেষ ১৬ নিশ্চিত করেছে জার্মান ক্লাব মনচেনগ্লাডবাখও।
অথচ ঘরের মাঠ আলফ্রেডো ডি স্টিফানোতে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবার শঙ্কা নিয়ে ম্যাচ শুরু করেছিল মাদ্রিদ। এই ম্যাচে জিততে না পারলে প্রথমবারের মত ১৩বারের চ্যাম্পিয়নদের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে ইউরোপা লিগে নেমে যেতে হতো। কিন্তু শেষ পর্যন্ত ১০ পয়েন্ট নিয়ে গ্ল্যাডবাখের থেকে এগিয়ে নক আউট পর্বে গেল জিনেদিন জিদানের দল।
ম্যাচ শুরুর আগে টানেলে খেলোয়াড়দের সাথে দেখা করেছেন মাদ্রিদ সভাপাতি ফ্লোরেনতিনো পেরেজ। তার এই উপস্থিতি খেলোয়াড়দের দারুনভাবে উজ্জীবিত করেছে। এ পর্যন্ত মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে জিদান শিষ্যরা নিজেদের সেরা পারফরমেন্সই সভাপতিকে উপহার দিয়েছেন।
ম্যাচ শেষে বেনজেমা বলেছেন, ‘এটা আমাদের জন্য দারুন একটি ম্যাচ ছিল। এখানে প্রতিটি ম্যাচই ফাইনাল এবং আমি মনে করি আজ আমরা যেভাবে খেলেছি সেটাই যদি প্রতি ম্যাচে ধরে রাখতে পারি তবে কোন প্রতিপক্ষই আমাদের কিছু করতে পারবে না। ম্যাচটি খুবই কঠিন ছিল। আমাদের শুরুটা ভাল হয়েছিল এবং শেষ পর্যন্ত আমরা প্রমান করতে পেয়েছি আমরাই সেরা।’
মেকশিফট রাইট-ব্যাক লুকাস ভাসকুয়েজের কার্লিং ক্রসে ৯ মিনিটে বেনজেমার দুর্দান্ত হেডে এগিয়ে যায় মাদ্রিদ। প্রথম থেকে আধিপত্য ধরে রাখা মাদ্রিদের রক্ষনভাগও কাল দারুন সড়ব ছিল। গ্ল্যাডবাখ ফরোয়ার্ড আলেসানে প্লি সেই রক্ষনভাগ ভেঙ্গে এগিয়ে গেলেও গোলবারে থিবাট কুর্তোয়া কোন বিপদ হতে দেননি। ৩১ মিনিটে রডরিগোর ক্রসে বেনজেমা তার প্রথম গোলের মতই অভিন্ন এক হেডে ব্যবধান দ্বিগুন করার পাশাপাশি দলের জয়ও নিশ্চিত করেন। অনেকটাই একইভাবে মাদ্রিদ তৃতীয় গোলের দেখাও প্রায় পেয়ে গিয়েছিল। ভাসকুয়েজের ক্রস থেকে লুকা মড্রিচের হেড দারুন দক্ষতায় রুখে দেন গোলরক্ষক ইয়ান সোমার। ৩৫ বছর বয়সী ক্রোয়েশিয়ান মিডফিল্ডার এরপরপরই আরো একটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু রাফায়েল ভারানের অফসাইডের কারনে তার গোলটি বাতিল হয়ে যায়।
বিরতির পরও মাদ্রিদের আধিপত্য বজায় ছিল। সপ্তাহের শেষে লা লিগায় নগর প্রতিদ্বন্দ্বী এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাদ্রিদ ডার্বির আগে নিজেদের আত্মবিশ^াসটাও এর মাধ্যমে বাড়িয়ে নিয়েছে গ্যালাকটিকোরা। ইনজুরি কাটিয়ে দলে ফেরা মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসর হেড দুর্দান্ত গতিতে সেভ করেন সোমার। ফিরতি বলে বেনজেমার শট ক্রসবারে লেগে ফেরত আসে। ভাসকুয়েজ পোস্টে খুব কাছে থেকে গোলের সুযোগ নষ্ট করেন। এভাবেই একের পর এক আক্রমনে শেষ পর্যন্ত গ্ল্যাডবাখকে ব্যস্ত রেখেছিল জিদান শিষ্যরা।
ইউক্রেনিয়ান দল শাখতার দোনেৎস্কের কাছে দুই পরাজয় চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বেই কঠিন সমীকরনের মুখে পড়ে মাদ্রিদ। তার উপর লা লিগায় কাডিজ, ভ্যালেন্সিয়া ও আলাভেসের কাছে হতাশাজনক পরাজয়ে বর্তমান চ্যাম্পিয়নদের যেমন পয়েন্ট নষ্ট হয়েছে তেমনি জিদানের ওপরও ক্রমেই চাপ বেড়েছে। জিদান বলেছেন, ‘আমাদের লক্ষ্যই ছিল জয় নিয়ে মাঠ ছাড়া এবং আমরা সেটা করে দেখিয়েছি। আজ আমরা দুর্দান্ত একটি ম্যাচ খেলেছি। আমি মনে করি মৌসুমে এটাই আমাদের সেরা ম্যাচ। প্রথম মিনিট থেকে শেষ পর্যন্ত আমরা ম্যাচ ধরে রেখেছিলাম।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ