শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাঙালির সব অর্জন আ. লীগের হাত ধরে এসেছে: প্রধানমন্ত্রী সত্য তথ্য দিয়ে ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চাই : তথ্যপ্রতিমন্ত্রী বিএনপি ধপাস করে পড়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

বাংলাদেশ-শ্রীলঙ্কা চট্টগ্রাম টেস্ট ড্র

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১৯, ২০২২

আশা জাগিয়েও শ্রীলঙ্কার বিরুদ্ধে চট্টগ্রাম টেস্ট ড্র করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের জবাবে বাংলাদেশ করেছিল ৪৬৫ রান। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটে নেমে ৬ উইকেটে ২৬০ রান করে শ্রীলঙ্কা। দুই পক্ষ ড্র মেনে যাওয়ায় নির্ধারিত সময়ের আগেই শেষ হয় খেলা। আজ বৃহস্পতিবার (১৯শে মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৩৯ রানে দিন শুরু করে সফরকারীরা।

পঞ্চম দিনে অধিনায়ক করুণারত্নে দেখেশুনে খেললেও শুরুতেই মারমুখী হন কুশল মেন্ডিস। তাদের দুজনের জুটিতে সহজ ড্রয়ের স্বপ্নই দেখছিল লঙ্কানরা। তবে ৩২তম ওভারে বোলিংয়ে এসে জুটি ভেঙে দেন তাইজুল ইসলাম। মারমুখি হয়ে খেলতে থাকা কুশল মেন্ডিসকে ফিরিয়েছেন তিনি। তার আগে ৪৩ বলে ৪৮ রান করেন কুশল। পরের ওভারেই এই বোলার প্রথম ইনিংসে একটুর জন্য ডাবল সেঞ্চুরি মিস করা অ্যাঞ্জেলো ম্যাথুজকে ফিরিয়েছেন ০ রানে।

তবে অপরপ্রান্ত আগলে রাখেন অধিনায়ক। জুটি গড়েন ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে। দলীয় ১৪৩ রানের মাথাতেও এই জুটি ভাঙেন তাইজুল। এবার তিনি শিকার বানান লঙ্কান অধিনায়ককে। ৫৭তম ওভারে দারুণ খেলতে থাকা ধনঞ্জয়াকে ফেরান সাকিব আল হাসান। তবে এরপর প্রতিরোধ গড়েন দিনেশ চান্দিমাল ও নিরোশান ডিকেওয়েলা। শত চেষ্টার পরেও ভাঙা যায়নি তাদের জুটি। এই দুজন প্রায় ২৪ ওভার খেলে করেন ১০০ রান। তাতে স্পষ্ট হয় ড্র হবে চট্টগ্রাম টেস্ট। পলে নির্ধারিত সময়ের আগেই দুই দল ড্র মেনে মাঠ ছাড়ে। বাংলাদেশের তাইজুল ইসলাম নেন চারটি উইকেট। অর্ধশতক করেছেন শ্রীলঙ্কার দুই ব্যাটার।

এর আগে, অ্যাঞ্জেলো ম্যাথুজের ১৯৯ রানের সুবাদে প্রথম ইনিংসে ৩৯৭ রান করে শ্রীরঙ্কা। নাঈম ইসলাম ছয়টি ও সাকিব আল হাসান নেন পাঁচটি উইকেট। জবাবে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৪৬৫ রান করে বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ