শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জের শাহজাদপুরে যমুনার তীব্র ভাঙন জিম্বাবুয়ে সফরে ভারতের অধিনায়ক রাহুল বিশ্বজুড়ে ট্যালকম বেবি পাউডার বিক্রি বন্ধের ঘোষণা দিলো জনসন জ্বালানি তেলের প্রভাবে নিত্যপণ্যের বাজারে আগুন ক্ষমতাসীনদের দুর্নীতি আকাশচুম্বী : ফখরুল দলের ৮ বিভাগের নেতাদের ডেকেছেন শেখ হাসিনা আওয়ামী লীগের নেতৃত্বে আসছেন সোহেল তাজ! বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন তীব্র তাপদাহ ও দাবানলের সাথে লড়ছে ইউরোপ সিয়েরা লিওনে সংঘর্ষে ২৭ জনের প্রাণহানি প্রতিপক্ষের দুশ্চিন্তা বাড়াবে চীনের যে সামরিক হেলিকপ্টার এফবিআই কার্যালয়ে অস্ত্র নিয়ে ‘ট্রাম্প সমর্থক’, গুলি খেয়ে মৃত্যু চট্টগ্রামে বেসরকারি কন্টেইনার ডিপোতে চার্জবৃদ্ধি এশিয়া কাপের আগে বড় দুশ্চিন্তায় পাকিস্তান আয়ারল্যান্ডের কাছে আবারও হারলো আফগানিস্তান

বেড়েছে শৈত্যপ্রবাহের বিস্তৃতি: দেশের তাপমাত্রা কমেছে আরো ৩ ডিগ্রী

রিপোর্টারের নাম : / ৬৪০ জন দেখেছেন
আপডেট : জানুয়ারি ১৬, ২০২১
বৃত্তান্ত২৪ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বৃত্তান্ত প্রতিবেদক: প্রবল শীত ও শৈতপ্রবাহে শনিবার দেশের বিভিন্ন এলাকার তাপমাত্রা আরও কিছুটা কমেছে। একইসঙ্গে বেড়ে গেছে শৈত্যপ্রবাহের এলাকার বিস্তার। বেড়েছে শীতের তীব্রতাও। উত্তরাঞ্চলে তাপমাত্রা একটু বাড়লেও উত্তর-পশ্চিমের বাতাসের কারণে শীতের অনুভূতি বেশি অনুভূত হচ্ছে। সঙ্গে কুয়াশাও অনেক বেশি।

ঢাকাসহ বড় শহরগুলোয় তাপমাত্রা কমে গেছে ২-৩ ডিগ্রি সেলসিয়াস। এই আবহাওয়া আরও কয়েকদিন থাকতে পারে। সপ্তাহের শেষে এসে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রাজশাহী,  পাবনা, নওগাঁ, বদলগাছি ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানায়।

শনিবার (১৬ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৭.৯। এ হিসেবে তাপমাত্রা কিছুটা বাড়লেও বিভাগীয় শহরগুলো বিশেষ করে রাজধানীতে তাপমাত্রা কমেছে ৩ ডিগ্রির মতো।

বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় তাপমাত্রা ১৩.৬,  ময়মনসিংহে ১১. ৫, চট্টগ্রামে ১৪ এবং সিলেটে ১২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে রাজশাহী আর রংপুরে তাপমাত্রা কিছুটা বেড়েছে।  রাজশাহীতে ১০.৬, রংপুরে  ১১, খুলনায় ১২. ৬ এবং বরিশালে ১০. ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল  পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্য অঞ্চলের হালকা থেকে মাঝারি  কুয়াশা থাকতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ