সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী নানা পরিস্থিতি বিবেচনায় রপ্তানি আয়ে ধীরগতি সম্মেলনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প

মারিওপোলের পুরো নিয়ন্ত্রণে নেয়ার দাবি রাশিয়ার

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১৭, ২০২২

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় মারিওপোলের নগর এলাকা পুরো নিয়ন্ত্রণে নেয়ার দাবি করেছে রাশিয়া।
রুশ সেনাবাহিনী শনিবার এক বিবৃতিতে বলেছে, মারিওপোল নগরীকে ইউক্রেনের সশস্ত্র বাহিনী ও ভাড়াটে সৈন্যদের থেকে মুক্ত করা হয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কোনাশেঙ্কোভ এক বিফ্রিংয়ে বলেছেন, এখানকার অবশিষ্ট ইউক্রেন বাহিনী আজোভস্টাল স্টিল কারখানায় অবরুদ্ধ হয়ে পড়েছে। নগরীতে যুদ্ধকালে এক হাজার ৪৬৪ ইউক্রেনীয় সৈন্য আত্মসমপর্ণন করে।

আজভ সাগরের তীরে অবস্থিত মারিওপোল রুশ- ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকেই ভয়াবহ সংঘাতের কেন্দ্রস্থল হয়ে ওঠে।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার বলেছিল, তাদের বাহিনী এখনও যুদ্ধ চালিয়ে যাচ্ছে। যদিও গত সাত সপ্তাহ ধরে মারিওপোল অবরুদ্ধ করে রেখেছিল রুশ বাহিনী।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সতর্ক করে বলেছেন, মারিওপোল থেকে ইউক্রেনীয় বাহিনীকে নির্মূল করা হলে তা রাশিয়ার সাথে যে কোন আলোচনার অবসান ঘটাবে।


এ বিভাগের অন্যান্য সংবাদ