বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

স্বাগতিক থাইল্যান্ডকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১৪, ২০২২

এশিয়ান গেমস হকির বাছাইপর্বের ফাইনাল উঠেছে বাংলাদেশ। স্বাগতিক থাইল্যান্ডকে ৪-১ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে লাল-সবুজের জার্সিধারীরা।

আজ শনিবার (১৪ই মে) বিকেলে ব্যাংককে অনুষ্ঠিত সেমিফাইনালে এ জয় পান তারা। অপর সেমিফাইনালে ইন্দোনেশিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে ওমান।

আগামীকাল রবিবার শিরোপা জয়ের লক্ষ্যে ফাইনালে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।

অবশ্য সেমিফাইনালে থাইল্যান্ডের বিপক্ষে ১০ মিনিটেই পিছিয়ে পড়ে গোবিনাথানের শিষ্যরা। এ সময় থাইল্যান্ডের রুগনিয়ম চঞ্চল গোল করে এগিয়ে নেন দলকে। অবশ্য এর পরের গল্পটুকু শুধুই বাংলাদেশের।

দ্বিতীয় কোয়ার্টারে দুই গোল করে এগিয়ে যায় বাংলাদেশ। ২২ মিনিটে রোমান সরকার ফিল্ড গোল করে সমতা ফেরান। আর ২৯ মিনিটে আশরাফুল ইসলাম পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে নেন দলকে।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই আশরাফুল তার জোড়া গোল পূর্ণ করে বাংলাদেশকে এগিয়ে নেন ৩-১ ব্যবধানে। আর চতুর্থ কোয়ার্টারে মো. রাকিবুলের গোলে ৪-১ ব্যবধানের জয় নিশ্চিত হয়।

এর আগে গ্রুপপর্বের ম্যাচে বাংলাদেশ ৩-১ ইন্দোনেশিয়া, ৩-১ শ্রীলংকাকে ও ১-০ ব্যবধানে সিঙ্গাপুরকে হারায়। তাতে সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পাশাপাশি ১৯তম এশিয়ান গেমসে খেলার সুযোগও নিশ্চিত হয়।

এশিয়ান গেমস হকির এবারের বাছাইপর্বে ৯টি দল অংশ নেয়। তার মধ্যে পুল-‘এ’ তে ছিল ওমান, স্বাগতিক থাইল্যান্ড, হংকং চীন, উজবেকিস্তান ও কাজাখস্তান। আর পুল-‘বি’ তে ছিল বাংলাদেশ, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর।

পুল-এ থেকে ওমান ও থাইল্যান্ড আর পুল-বি থেকে বাংলাদেশ ও ইন্দোনেশিয়া সেমিফাইনালে উঠে।


এ বিভাগের অন্যান্য সংবাদ