বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আ. লীগ নেতারা ও তাদের স্বজনরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী জামিন পেলেন ড. ইউনূস আমাকে উৎখাত করে তারা কাকে ক্ষমতায় আনতে চায়: প্রধানমন্ত্রী আমেরিকার কাছ থেকে মানবতার ছবক শুনতে হয়, এটা দুর্ভাগ্য: প্রধানমন্ত্রী আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান জানিয়েছি মে মাসে হালকা ধরনের কালবৈশাখী ঝড়ের আভাস আমেরিকায় ইসরাইল বিরোধী বিক্ষোভ সহিংস রূপ নিয়েছে ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে কলম্বিয়া হামাসের সঙ্গে যুদ্ধবিরতিতে রাজী নয় ইসরায়েল শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় হবিগঞ্জে ট্রাকচাপায় প্রাইভেটকারের ৫ যাত্রী নিহত দেশের বিভিন্ন জেলায় স্বস্তির বৃষ্টি, রাজধানীতে সম্ভাবনা ব্রাজিলে আকস্মিক বন্যায় ১০ জনের মৃত্যু চীনে মহাসড়কে ধস, নিহত বেড়ে ৩৬ চমক রেখে পাকিস্তানের ১৮ সদস্যের দল ঘোষণা

ইরানে বিমান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : এপ্রিল ১৯, ২০২৪
ইরানে বিমান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার

দেশজুড়ে বিমান চলাচলে নিষেধাজ্ঞা পত্যাহার করে নিয়েছে ইরান। এর আগে দেশটির বড় শহরগুলোর পাশাপাশি কয়েকটি এলাকায় বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়। মূলত ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছিল দেশটি। শুক্রবার (১৯ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ইরান তার সমস্ত বিমানবন্দরে নিয়মিত ফ্লাইট চলাচল পুনরায় চালু করেছে। সারা দেশে বিমান চলাচলের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। এর আগে বিপ্লবী গার্ডের সাথে সম্পৃক্ত তাসনিম বার্তাসংস্থা জানায়, দেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বেশিরভাগ বিমানবন্দরে ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দিয়েছে।

এর আগে ইতিহাসে প্রথমবারের মতো ইরানে সরাসরি হামলা চালায় ইসরায়েল। শুক্রবার ভোরে দেশটির ইসফাহানে বিস্ফোরণের শব্দও শোনা যায়। ইরানের আধা-সরকারি ফারস নিউজ এজেন্সি জানায়, শুক্রবার ভোরে ইরানের ইসফাহান শহরের উত্তর-পশ্চিমে একটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ফারস জানিয়েছে, শহরের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বিস্ফোরণটি ঘটেছে। তবে বিস্ফোরণের সম্ভাব্য কারণ সম্পর্কে কোনও ব্যাখ্যা দেয়নি এই নিউজ এজেন্সি।

প্রসঙ্গত, ইরানের মধ্যাঞ্চলে অবস্থিত এই ইসফাহান প্রদেশে একটি বড় বিমান ঘাঁটি, বড় ক্ষেপণাস্ত্র উৎপাদন কমপ্লেক্স এবং বেশ কয়েকটি পারমাণবিক স্থাপনা রয়েছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ