রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ইসরাইলে আল-জাজিরার সম্প্রচার বন্ধ আট দফায় কমানোর পর সোনার দাম বাড়ল সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে: মন্ত্রণালয়ের ব্যাখ্যা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের মানুষের চাহিদা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে কারিকুলাম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির গত বছরের তুলনায় ১৩.৯ শতাংশ বেড়েছে রাজস্ব আহরণ: অর্থমন্ত্রী ডিজিটাল থেকে স্মার্ট হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে দেশ : স্পিকার শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ‘ভুলবশত’ ফেসবুকে পোস্ট সশস্ত্র বাহিনী জনগণের আস্থা অর্জন করেছে : প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন বর্জনের পক্ষে লিফলেট বিতরণ বিএনপির বিএনপির জনসমর্থন নেই, তাই নির্বাচন থেকে দূরে: হানিফ সস্ত্রীক ওমরাহ পালন করলেন বিএনপি মহাসচিব মূল্যস্ফীতি পতনের সুফল বাংলাদেশ পাচ্ছে না: সিপিডি ডলার সংকটে বিপাকে বিদেশি এয়ারলাইন্সগুলো দেশে রেকর্ড সাড়ে ২৩ লাখ টন লবণ উৎপাদন

খালেদা জিয়ার ১১ মামলায় হাজিরা ২৯ জুলাই

নিজস্ব প্রতিবেদক
আপডেট : এপ্রিল ২২, ২০২৪
খালেদার মুক্তির মেয়াদ বৃদ্ধির আবেদন

নাশকতা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা ১১ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরার জন্য আগামী ২৯ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (২২ এপ্রিল) এসব মামলায় খালেদা জিয়ার হাজিরার দিন ধার্য থাকলেও অসুস্থতাজনিত কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। এর পরিপ্রেক্ষিতে তার আইনজীবী সময়ের আবেদন করলে তা মঞ্জুর করে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন নতুন এদিন ধার্য করেন।

১১ মামলার মধ্যে যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলায় অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। অপর ১০ মামলায় অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যে করার অভিযোগে ২০১৬ সালের ২৫ জানুয়ারি আদালতে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করা হয়।

এদিকে, ২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রোল বোমা হামলা হয়। এতে বাসের ২৯ যাত্রী দগ্ধ ও একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই ঘটনায় পরের দিন ২৪ জানুয়ারি খালেদা জিয়াকে হুকুমের আসামি করে যাত্রাবাড়ী থানায় মামলা হয়। এছাড়া ২০১৫ সালে দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে আটটি মামলা দায়ের করা হয়। এই আট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আসামি করা হয়।

খালেদা জিয়া ছাড়া এসব মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন, বিএনপি নেতা আমানউল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল ও সুলতান সালাউদ্দিন টুকু।


এ বিভাগের অন্যান্য সংবাদ