সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
অবিলম্বে দশম ওয়েজবোর্ড গঠনের দাবী সাংবাদিক সমাজের হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী তাপদাহ: সোমবার ৫ জেলার স্কুল–কলেজ বন্ধ চলতি মৌসুমে আমের ফলন বিপর্যয়ের শঙ্কা টানা ৫ দফা কমল সোনার দাম রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধে ফের মধ্যস্থতায় চীন ভয়াবহ বন্যায় বিপর্যস্ত পূর্ব আফ্রিকা গাজা নিয়ে আলোচনার লক্ষ্যে সৌদি আরব যাচ্ছেন ব্লিংকেন আগাম নির্বাচনের দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ গাজায় ইসরায়েলি হামলা নিয়ে বিভক্ত মার্কিন প্রশাসন সৌদির অনুমতি ছাড়া হজ করা ‘পাপ’ পিনাকী ভট্টাচার্যকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল সেনাবাহিনীর অভিযানে কেএনএফের ২ সন্ত্রাসী নিহত কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না : কাদের

গিনেস বুকে একসঙ্গে ৯ সন্তানের জন্ম দেওয়া মা

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২১, ২০২২
গিনেস বুকে একসঙ্গে ৯ সন্তানের জন্ম দেওয়া মা

একইসঙ্গে ৯টি সন্তানের জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন এক মা। গতকাল (মঙ্গলবার) গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড ছবিসহ তার নাম ঘোষণা করেছে। ৯ সন্তানের মধ্যে ৫টি শিশুকন্যা। তাদের নাম, আদামা, ওমু, হাওয়া, কাদিদিয়া, ফতুমা এবং চারটি শিশুপুত্র- ওমর, এলহাদজি, বাহ ও মোহাম্মদ (ষষ্ঠ)। এদের বাবা মায়ের নাম আবদেরল কাদের আরবি এবং হালিমা।

গিনেস বুক কর্তৃপক্ষ জানিয়েছে, এই প্রথম ননুপ্লেটস (একসঙ্গে একই গর্ভ থেকে ভূমিষ্ঠ নয় সন্তন) বা নবমজের জন্ম হল, যেখানে মা এবং শিশুরা জীবিত আছে। গিনেসের রেকর্ড অনুযায়ী, এর আগে কোনো ননুপ্লেটস কয়েক ঘন্টার বেশি বাঁচেনি। তাই ননুপ্লেটসের জন্ম একটি অত্যন্ত বিরল ঘটনা।

মরক্কোর বাসিন্দা হালিমা সিজে গত ২০২১ সালের ৪মে জন্ম দেন নয় সন্তানের। তবে তার গর্ভে যে ৯টি সন্তান বড় হচ্ছে সে কথা তিনি নিজেও জানতেন না।হালিমা এবং চিকিৎসকেরা ভেবেছিলেন তিনি সাতটি সন্তানের জন্ম দেবেন। কিন্তু অস্ত্রোপচারের টেবিলে জানা যায় সাতটি সন্তান নয়, ৯টি সন্তানের জন্ম দিতে চলেছেন হালিমা।


এ বিভাগের অন্যান্য সংবাদ