শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
চার জেলায় সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত রোববার থেকে খুলছে মাধ্যমিক স্কুল-কলেজ-মাদরাসা ৮ দফা কমার পর এবার বাড়ল স্বর্ণের দাম পরিবেশ বিষয়ক সাংবাদিকতায় হয়রানি হলে সহায়তা দেবে তথ্য মন্ত্রণালয় বেস্ট পেডিয়াট্রিক সার্জন গোল্ড মেডেল পেলেন অধ্যাপক কবিরুল ইসলাম ইন্দোনেশিয়ার বন্যায় ১৪ জনের মৃত্যু এজেন্ডা নিয়ে অপতথ্য ছড়ালে ব্যবস্থা: তথ্য প্রতিমন্ত্রী জনগণ চায় সরকার উৎখাত হোক: রিজভী স্বেচ্ছায় জেলে যাচ্ছেন নেতাকর্মীরা: মির্জা আব্বাস বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষিতে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ সরকার জনগণকে ভয় পায়: মঈন খান ট্রেনের ভাড়া বাড়ানোর কারণ জানালেন রেলপথমন্ত্রী গজারিয়ায় সড়কে ঝরলো একই পরিবারের ৩ জনের প্রাণ শিখ নেতা হত্যাকাণ্ডে কানাডায় ৩ ভারতীয় গ্রেপ্তার গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৩৪৬২২

দেশে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২৫৩

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৫, ২০২২
দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ১, শনাক্ত ৮৭৩

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩০২ জনের। এদিকে গত দিনে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন ২৫৩ জনের। এখন পর্যন্ত দেশে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ছয় হাজার ৮৯৯ জনে।

শুক্রবার (৫ই আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে সুস্থ হয়েছেন ৯৩৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৬ হাজার ৭৬২ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৯৭০টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার দুইটি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৬ লাখ ৩৫ হাজার ৭৫৩টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার পাঁচ দশমিক ছয় শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘন্টায় মৃত দুই জন পুরুষ। মৃত দুই জনের মধ্যে একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, অপরজনের ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। মৃত দুই জনের মধ্যে রাজশাহী বিভাগের একজন এবং ময়মনসিংহ বিভাগের একজন। দুজনই সরকারি হাসপাতালে মারা গেছেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ