বুধবার, ০১ মে ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিপিএল: টানা দ্বিতীয়বার শিরোপা জিতলো আবাহনী ‘আ.লীগকে সবসময় ষড়যন্ত্র মোকাবিলা করেই পথ চলতে হয়েছে’ ভারতের কোভিশিল্ড করোনা টিকায় ভয়াবহ পার্শ্বপ্রতিক্রিয়া প্রয়োজনে শুক্রবারেও স্কুল খোলা রাখা হবে : শিক্ষামন্ত্রী বাড়ল জ্বালানি তেলের দাম টানা ৭ দফায় কমলো স্বর্ণের দাম ‘রাজনীতিতে প্রতিহিংসা থাকলে গণতন্ত্র বিকশিত হয় না’ বুধবার নয়াপল্টনে সমাবেশ ও র‌্যালি, পুলিশকে চিঠি শ্রমিক দলের শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপি নেতা ফারুকের ‘এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি’ চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা, ফিরলেন আর্চার বিশ্বকাপ স্কোয়াডে আলোচিত ম্যাকগার্কের জায়গা নেই ! প্রিমিয়ার লিগে ফিরলো লিস্টার ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সেলোনার জয়

মধ্যপ্রাচ্যে উত্তেজনা: পুতিন-রাইসির ফোনালাপ

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : এপ্রিল ১৭, ২০২৪
মধ্যপ্রাচ্যে উত্তেজনা: পুতিন-রাইসির ফোনালাপ

মধ্যপ্রাচ্যের চলমান উত্তেজনা নিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ফোনালাপ করেছেন। উদ্ভূত পরিস্থিতিতে সব পক্ষকে সংযত থাকার আহ্বান জানিয়েছেন পুতিন। রাইসি বলেছেন, ইসরাইলে প্রতিশোধমূলক হামলা হলেও আর উত্তেজনা বাড়াতে চাইছেনা তেহরান।

পহেলা এপ্রিল দামেস্কে ইরানের কনস্যুলেটে একটি উড়োজাহাজ হামলা চালায় ইসরাইল। তারই প্রতিশোধ নিতে পূর্ব হুঁশিয়ারি দিয়ে গত ১৩ই এপ্রিল ইসরাইলে একযোগে ৩০০টির বেশি ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায় তেহরান। তাদের দাবি, ইসরাইলের শুধু সামরিক স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু করা হয়েছে।

ভ্লাদিমিরপুতিন বলেছেন, সব পক্ষই আশা করি নতুন উত্তেজনা এড়াতে যুক্তিসঙ্গত পদক্ষেপ নেবে। পুরো অঞ্চলের জন্য বিপর্যয়কর পরিণতি ঘটাতে পারে এমন কিছু ঘটতে দেবে না।

রাইসি বলেছেন, ইসরাইলে ইরানের হামলা ছিল বাধ্যতামূলক। তাদের দূতাবাসে ইসরাইল হামলা চালিয়েছে বলেই প্রতিশোধমূলক হামলা তেহরানের জন্য বৈধ ছিল। তাই তারা ইসরাইলে সীমিত হামলা চালিয়েছে বলেও জানান তিনি।


এ বিভাগের অন্যান্য সংবাদ