মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভারতে কোভিশিল্ড করোনা টিকায় ভয়াবহ পার্শ্বপ্রতিক্রিয়া প্রয়োজনে শুক্রবারেও স্কুল খোলা রাখা হবে : শিক্ষামন্ত্রী বাড়ল জ্বালানি তেলের দাম টানা ৭ দফায় কমলো স্বর্ণের দাম ‘রাজনীতিতে প্রতিহিংসা থাকলে গণতন্ত্র বিকশিত হয় না’ বুধবার নয়াপল্টনে সমাবেশ ও র‌্যালি, পুলিশকে চিঠি শ্রমিক দলের শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপি নেতা ফারুকের ‘এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি’ চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা, ফিরলেন আর্চার বিশ্বকাপ স্কোয়াডে আলোচিত ম্যাকগার্কের জায়গা নেই ! প্রিমিয়ার লিগে ফিরলো লিস্টার ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সেলোনার জয় উপজেলা নির্বাচনে সেনাবাহিনী নামানো সম্ভব নয়: ইসি আলমগীর নিষেধাজ্ঞা শেষে ইলিশ শিকারে প্রস্তুত জেলেরা

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ৫, ২০২২
নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

মনোরম পরিবেশে নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে বেলুন উড়িয়ে এ সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
নিজের জেলার এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সহিদ উল্যাহ খান সোহেলের সঞ্চালনায় সম্মেলনে সভাপতিত্ব করছেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ এ এইস এম খায়রুল আনাম চৌধুরী সেলিম।

সম্মেলনে অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুবউল-আলম হানিফ এমপি, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, একরামুল করিম চৌধুরী, মোরশেদ আলম এইচ এম ইব্রাহিম, মামুনুর রশীদ কিরণ, বেগম আয়েশা আলী ও বেগম ফরিদা খানম সাকি।

সম্মেলনে ব্যাপক নারীর উপস্থিতি লক্ষণীয়। ভোর থেকে জেলার ৯টি উপজেলা ও ৮টি পৌরসভা থেকে হাজার হাজার নেতা-কর্মী মিছিল নিয়ে সম্মেলনে উপস্থিত হন। ঢোল-তবলাসহ বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে এবং রং-বেরঙের টিশার্ট, ক্যাপ, ব্যাচ পরে দেশাত্মবোধক গান পরিবেশেন করতে করতে শহীদ ভুলু স্টেডিয়ামে সম্মেলনস্থলে যোগ দেন নেতা-কর্মীরা।

সম্মেলন উপলক্ষে জেলা শহর মাইজদীসহ বিভিন্ন উপজেলা এবং গুরুত্বপূর্ণ স্থানে তোরণ নির্মাণ ছাড়াও ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো জেলা। এ ছাড়া সম্মেলনস্থলে দলীয় স্বেচ্ছাসেবক ও আইন-শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থাও চোখে পড়ার মতো।

সম্মেলনে আগত নেতা-কর্মীদের প্রত্যাশা জেলা আওয়ামী লীগের যে কমিটি গঠিত হবে তাদের নেতৃত্বে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৬টি আসনেই যাতে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হতে পারে। একই সঙ্গে বিএনপি-জামায়াতসহ বিরোধী দলের সব ষড়যন্ত্র ও অপপ্রচারের কঠিন জবাব দিতে পারে এমন নেতৃত্ব প্রত্যাশা করছেন দলের তৃণমূলের কর্মীরা।

সর্বশেষ ২০১৯ সালের ২০ নভেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছিলেন অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। কমিটি ঘোষণার পর থেকে দীর্ঘ সময় নানান ঘাত-প্রতিঘাত, সহিংসতা ও হতাহতের পর সেই কমিটি আর পূর্ণাঙ্গ না করে দুই বছরের মাথায় ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর অধ্যক্ষ এএইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিমকে আহ্বায়ক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেলকে যুগ্ম-আহ্বায়ক করে ৮৭ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


এ বিভাগের অন্যান্য সংবাদ