রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মূল্যস্ফীতি পতনের সুফল বাংলাদেশ পাচ্ছে না: সিপিডি ডলার সংকটে বিপাকে বিদেশি এয়ারলাইন্সগুলো দেশে রেকর্ড সাড়ে ২৩ লাখ টন লবণ উৎপাদন ফুটপাতে শরবতে মিলছে ক্ষতিকর ব্যাকটেরিয়া বৈশ্বিক অর্থনৈতিক সংকটের প্রভাবে চাপে রয়েছে সরকার: কাদের ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ভয়াবহ বন্যায় বিপর্যস্ত ব্রাজিল, কেনিয়ায় প্রাণহানি ২১০ গাজার যুদ্ধ বন্ধে যুক্তরাষ্ট্রের কথাও শুনছে না ইসরায়েল গাজায় যুদ্ধের অবসান ছাড়া যুদ্ধবিরতিতে রাজি নয় হামাস যুক্তরাষ্ট্রের ফিলিস্তিনপন্থী বিক্ষোভ ছড়িয়েছে ইউরোপেও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলগুলোর স্কোয়াড মেসির রেকর্ড অ্যাসিস্ট-সুয়ারেজের হ্যাটট্রিক তৃতীয় হ্যাটট্রিক করলেন রোনালদো নিজেদের জয় ও বার্সার হারে লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল কোথাও হিট অ্যালার্ট আবার কোথাও ঝড়ের আভাস

এবারের স্বাধীনতা পুরস্কার বিতরণ ১১ এপ্রিল

রিপোর্টারের নাম :
আপডেট : মার্চ ২৪, ২০২১

বৃত্তান্ত প্রতিবেদক: স্বাধীনতা পুরস্কার-২০২১ বিতরণী অনুষ্ঠান ২৫ মার্চের পরিবর্তে এ বছর ১১ এপ্রিল ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ নতুন সময়সূচি নি্র্ধারণ করা হয়েছে বলে বুধবার মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতি বছর ২৫ মার্চ, অর্থাৎ স্বাধীনতা দিবসের আগের দিন স্বাধীনতা পুরস্কার অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ বছর মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ অনুষ্ঠান চলায় স্বাধীনতা পুরস্কার অনুষ্ঠান পেছনোর সিদ্ধান্ত হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সোলতান আহমদ জানান, ১১ এপ্রিল স্বাধীনতা পুরস্কার অনুষ্ঠানের জন্য নতুন সময় নির্ধারণ করা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেবেন।

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে এ বছর দেশের ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে ‘স্বাধীনতা পুরস্কার ২০২১’ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

স্বাধীনতা পুরস্কার-২০২১-এর জন্য মনোনীত হয়েছেন, তারা হলেন— মরহুম এ কে এম বজলুর রহমান, শহীদ আহসানউল্লাহ মাস্টার, মরহুম বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল খুরশিদ উদ্দিন আহমেদ ও মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু (স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ), ড. মৃন্ময় গুহ নিয়োগী (বিজ্ঞান ও প্রযুক্তি), মহাদেব সাহা (সাহিত্য), আতাউর রহমান ও গাজী মাজহারুল আনোয়ার (সংস্কৃতি),অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন (সমাজসেবা/জনসেবা) এবং বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (গবেষণা ও প্রশিক্ষণ)।


এ বিভাগের অন্যান্য সংবাদ