সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

অবসরে যাচ্ছেন টিসোঙ্গা

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ৭, ২০২২

আগামী মাসে অনুষ্ঠিতব্য বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেনের পর সব ধরনের টেনিস থেকে অবসরের ঘোষনা দিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনের সাবেক রানার্স-আপ ও বিশ্বের সাবেক পাঁচ নম্বর খেলোয়াড় জো-উইলফ্রিড টিসোঙ্গা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা এক ভিডিও বার্তায় ৩৬ বছর বয়সী এই ফরাসি তারকা বলেছেন, ‘কয়েক সপ্তাহ আগে আমি সিদ্ধান্ত নিয়েছি এ বছরের রোলা গ্যাঁরোর মাধ্যমে আমি টেনিস ক্যারিয়ারের ইতি টানবো। এই সিদ্ধান্ত নিতে আমি দীর্ঘ সময় ব্যয় করেছি। মূলত শরীর এখন আর আমাকে সেভাবে সহযোগিতা করছে না।’

২০০৮ সালে প্রথমবারের মত ক্যারিয়ারের কোন গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে খেলেছিলেন টিসোঙ্গা। সার্বিয়ান তারকা নোভাক জকোভিচের কাছে সেবারের ফাইনালে পরাজিত হতে হয়েছিল টিসোঙ্গাকে। ঐ আসরের শিরোপার মাধ্যমে জকোভিচ তার গ্র্যান্ড স্ল্যাম জয়ের সূচনা করেছিলেন। এরপর দু‘বার ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডনের সেমি ফাইনালে খেলেছেন। ২০১১ সালে এটিপি ফাইনালে রজার ফেদেরারের কাছে পরাজিত হয়েছিলেন।

২০১২ সালে লন্ডন অলিম্পিকে মাইকেল লোড্রাকে সাথে নিয়ে ডাবলসের রৌপ্য পদক জয়ে করেছিলেন টিসোঙ্গা। ২০১৭ সালে ফ্রান্সের ডেভিস কাপ জয়ী দলের সদস্য ছিলেন। এছাড়া ২০০৮ সালে প্যারিসে ও ২০১৪ সালে টরেন্টোতে দুটি মাস্টার্স শিরোপাও জয় করেছেন।

যদিও সাম্প্রতিক সময়ে বেশ কিছু ইনজুরির ঘটনায় টিসোঙ্গার র‌্যাঙ্কিং ২২০‘এ নেমে যায়। গত মৌসুমে ট্যুর পর্যায়ে তিনি মাত্র একটি ম্যাচ জয় করেছেন। উইম্বলডনে প্রথম রাউন্ড থেকেই তাকে বিদায় নিতে হয়েছিল। ফেব্রুয়ারিতে মন্টিপিলিয়ার ওপেনের মাধ্যমে টিসোঙ্গা আবারো কোর্টে ফিরে আসেন। ঐ সময়ই ক্যারিয়ারের শেষ টানার ইঙ্গিত দিয়েছিলেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ