শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের দেশে বদলে যাচ্ছে বন্যার ধরন গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: মান্না কোটা সংস্কারের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীরা: আইনমন্ত্রী বাজারে সব পণ্যেই হাকিয়েছে সেঞ্চুরি নয়াদিল্লিতে বিমসটেক রিট্রিটে যোগ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী গাজায় এখন যুদ্ধ শেষ করায় সময়: বাইডেন

আল আকসা মসজিদে ইসরায়েল-ফিলিস্তিনি সংঘর্ষে আহত ৯০

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১৫, ২০২২

দখলকৃত পূর্ব জেরুজালেমের আল আকসা মসজিদ প্রাঙ্গনে ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে অন্তত ৯০ ফিলিস্তিনি আহত হয়েছেন। শুক্রবার ভোরে নামাজের সময় মসজিদটিতে ইসরায়েলি বাহিনী অভিযান চালালে এই সংঘর্ষ শুরু হয়।

ফিলিস্তিনিদের চলমান একটি বিক্ষোভ দমনে মসজিদ প্রাঙ্গনে প্রবেশের দাবি করে ইসরায়েলি বাহিনী। এসময় ফিলিস্তিনিরা ইট পাথর ছুড়ে প্রতিবাদ জানাতে শুরু করলে জবাবে স্টান গ্রেনেড, টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিয়ে হামলা চালায় ইসরায়েলি পুলিশ।

সম্প্রতি ইসরায়েলে কয়েকটি হামলায় বেশ কয়েকজন নিহতের জেরে, ফিলিস্তিনে অভিযানের মাত্রা বাড়িয়েছে দেশটি। এ নিয়ে গেল কয়েকদিন ধরেই অঞ্চলটিতে উত্তেজনা বিরাজ করছে। নতুন করে এসব সংঘর্ষের কারণে দুই রাষ্ট্রের মধ্যে সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

অনলাইনে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, ফিলিস্তিনিরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ছে। অন্যদিকে ইসরায়েলি পুলিশ ফিলিস্তিনিদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ও গ্রেনেড নিক্ষেপ করছে। এসময় প্রার্থনাকারীরা মসজিদের ভেতরে নিজেদের রক্ষায় ব্যারিকেড দিয়ে রাখে।

এদিকে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট ৬৭ জনকে উদ্ধার করে হাসপাতলে নেওয়ার কথা জানিয়েছে। তাছাড়া একজন প্রহরীর চোখে রাবার বুলেট লেগেছে বলেও জানানো হয়।

রেড ক্রিসেন্ট আরও জানায়, ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও চিকিৎসকদের যেতেও বাধা দেয় ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনের গণমাধ্যম জানিয়েছে, এখনো আহতদের মধ্যে অনেকে মসজিদ প্রাঙ্গনে আটকে রয়েছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ