মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আদালত ছাড়া কোটা সংস্কার হবে না- কাদের শিক্ষার্থীদের ওপর হামলায় মির্জা ফখরুলের নিন্দা ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী

জাতিসংঘ থেকে রাশিয়াকে বহিষ্কার চায় ইউক্রেন

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৯, ২০২২
জাতিসংঘ থেকে রাশিয়াকে বহিষ্কার চায় ইউক্রেন

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে সন্ত্রাসী হিসেবে উল্লেখ করেছেন ইউক্রেন প্রেসিডেন্টর ভলোদিমির জেলেনস্কি। এক ভিডিও বার্তায় রাশিয়াকে জাতিসংঘ থেকে বহিষ্কারের আহ্বানও জানান ইউক্রেনের প্রেসিডেন্ট।

এদিকে পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য পদ পেতে ফিনল্যান্ড এবং সুইডেনের পক্ষে সমর্থন জানাতে সম্মত হয়েছে তুরস্ক। বিবিসি জানিয়েছে, স্পেনের রাজধানী মাদ্রিদে ন্যাটোর সম্মেলনে বৈঠকের পর তিনটি দেশ একটি যৌথ স্মারক স্বাক্ষরের পর এই অগ্রগতি এসেছে।

ন্যাটো প্রধান জেনস স্টলটেনবার্গ বলেছেন, বুধবার আনুষ্ঠানিকভাবে ফিনল্যান্ড এবং সুইডেনকে জোটে যোগ দিতে আমন্ত্রণ জানাবেন ন্যাটো।


এ বিভাগের অন্যান্য সংবাদ