বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে সুপার এইটে ভারত বাংলাদেশের ওপর ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌ল ওমান তিস্তা মহাপরিকল্পনার বর্তমান পরিস্থিতি জানালেন প্রধানমন্ত্রী ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি-রাজনীতি ধ্বংস করেছে সরকার : মির্জা ফখরুল বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪১ এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে: ব্যারিস্টার খোকন বিচার প্রক্রিয়া সম্পর্কে ড. ইউনূসের বক্তব্য অসত্য: আইনমন্ত্রী আদালতে খাঁচার ভেতর দাঁড়িয়ে থাকা অপমানজনক: ড. ইউনূস মূল্যস্ফীতির হার সাড়ে ৬ শতাংশে নামানো অবাস্তব: সিপিডি বঙ্গবন্ধুর সমাধিতে বিমান বাহিনীর প্রধানের শ্রদ্ধা পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত সবচেয়ে শান্তিপূর্ণ দেশের তালিকায় তৃতীয় বাংলাদেশ

তৃতীয় দিন শেষে এগিয়ে বাংলাদেশ

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৫, ২০২২

বৃষ্টি বাঁধার পর তৃতীয় সেশনের বাংলাদেশের জন্য পথের কাটা হয়ে দাঁড়িয়েছিল ধনঞ্জয়া ডি সিলভা এবং অ্যাঞ্জলো ম্যাথিউস জুটি। অতিরিক্ত বাউন্সে ধনঞ্জয়া ডি সিলভাকে বোকা বানিয়ে জুটি ভাঙেন সাকিব আল হাসান। শেষ পর্যন্ত তৃতীয় সেশনের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়িয়েছে এই আউট। তৃতীয় দিন শেষে বাংলাদেশের চেয়ে ৮৩ রানে পিছিয়ে আছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ পাঁচ উইকেটে ২৮২ রান।

বুধবার (২৫ মে) প্রথম সেশন নির্বিঘ্নে খেলা হলেও মধ্যাহ্ন বিরতির পর দ্বিতীয় সেশনে মাঠে গড়ায়নি একটি বলও। বৃষ্টি বাঁধা পেরিয়ে চা বিরতির পর মাঠে গড়ায় খেলা। তৃতীয় সেশনের শুরুতে বাংলাদেশি বোলারদের বেশ দেখেশুনে খেলা শুরু করেন শ্রীলঙ্কার দুই ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং ধনঞ্জয়া ডি সিলভা।

প্রথম সেশনে লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে প্যাভিলিয়নে ফিরলে তারা দুইজন মিলে দলকে এগিয়ে নিয়ে যেতে শুরু করেন। ম্যাথিউস-ধনঞ্জয়া জুটি লঙ্কানদের স্কোরবোর্ডের যুক্ত করে ১০২ রান।

দ্বিতীয় সেশনে একটি বলও খেলা না হওয়ায় বাড়ানো হয় দিনের খেলার সময়। নির্ধারিত সময়ের পর আরো ৩১ মিনিট খেলা চলে। বৃষ্টির কারণে ক্ষতি হওয়া সময় পুষিয়ে নিতে চতুর্থ এবং পঞ্চম দিনে নির্ধারিত সময়ের আধাঘণ্টা আগে খেলা শুরুর সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচ অফিসিয়ালরা।

ঢাকা টেস্টের তৃতীয় দিনে টেস্ট ক্যারিয়ারের ১০ম হাফ সেঞ্চুরি তুলে নেন। ব্যক্তিগত ৫৮ রানে সাকিবের বলে পরাস্ত হন ধনঞ্জয়া। এই ব্যাটার ফিরলেও অপরপ্রান্তে ঠিকই হাফ সেঞ্চুরি তুলে দিয়েছেন চট্টগ্রামে লঙ্কানদের সেঞ্চুরিয়ান অ্যাঞ্জেলো ম্যাথিউস। এটি তার ক্যারিয়ারের ৩৮তম হাফ সেঞ্চুরি।

তৃতীয় দিনের শেষ সেশনে ২৬ দশমিক ৫ ওভারে ৭২ রান করেছেন শ্রীলঙ্কা। এই সময়ে প্যাভিলিয়নে ফিরেছেন একমাত্র ধনঞ্জয়া ডি সিলভা। তৃতীয় দিন শেষে অপরাজিত আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস (৫৮) এবং দীনেশ চান্দিমাল (১০)।

এর আগে প্রথম ইনিংসে মুশফিক এবং লিটনের সেঞ্চুরিতে ৩৬৫ রান করেছিল বাংলাদেশ। লঙ্কানদের হয়ে পাঁচ উইকেট শিকার করেছিলেন কাসুন রাজিথা।


এ বিভাগের অন্যান্য সংবাদ