সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

বেইজিংয়ে করোনার গণপরীক্ষা শুরু

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৫, ২০২২

সম্প্রতি করোনার রোগী শনাক্তের সংখ্যা বেড়ে যাওয়ায় চীনের রাজধানী বেইজিং নগরীর বাসিন্দাদের কোভিডের গণপরীক্ষা শুরু করেছে।

বেইজিংয়ের চাওয়াং এলাকায় গত সপ্তাহান্তে ২৬ জনের করোনা শনাক্ত হয়। বেইজিংয়ের সর্বশেষ কোভিড সংক্রমণ বৃদ্ধির মধ্যে এটিই এখন পর্যন্ত সর্বাধিক শনাক্তের সংখ্যা।

এদিকে, পর্যাপ্ত খাদ্য সরবরাহের সরকারি আশ্বাস সত্ত্বেও সুপারমার্কেট ও বিভিন্ন দোকানের বাইরে ক্রেতাদের দীর্ঘ সারি দেখা গেছে।

আশঙ্কা করা হচ্ছিল, বেইজিংও চীনের বৃহত্তম নগরী সাংহাইয়ের মতো একই পরিস্থিতির মুখোমুখি হতে পারে। সাংহাইয়ে প্রায় ২৫ মিলিয়ন মানুষকে কয়েক সপ্তাহ ধরে নিজ নিজ বাড়িতে নিভৃতবাসে থাকতে হয়েছিল।

বেইজিংয়ের রোগ প্রতিরোধ দলের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শহরের বৃহত্তম চাওয়াং এলাকার ৩৫ লাখ বাসিন্দা তিন দফা গণপরীক্ষা হবে।

সুপারমার্কেটে ছুটছেন বাসিন্দারা। স্থানীয় গণমাধ্যমে প্রচারিত ছবিতে সুপারমার্কেটের পণ্যে তাকগুলো খালি এবং কাউন্টারে ক্রেতার সারি দেখানো হয়েছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ