শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের দেশে বদলে যাচ্ছে বন্যার ধরন গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: মান্না কোটা সংস্কারের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীরা: আইনমন্ত্রী বাজারে সব পণ্যেই হাকিয়েছে সেঞ্চুরি

সু চির সঙ্গে বৈঠকে বসবে মিয়ানমারের সেনাপ্রধান

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২০, ২০২২
সু চির সঙ্গে বৈঠকে বসবে মিয়ানমারের সেনাপ্রধান

সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয়ে গৃহবন্দি থাকা মিয়ানমারের গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চির সঙ্গে আলোচনায় রাজি দেশটির সেনাপ্রধান জেনারেল মিন অং হ্লাইং। ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শুক্রবার এক বিবৃতিতে মিয়ানমারের সামরিক সরকার প্রধান মিন অং হ্লাইং একথা বলেছেন।

মিন অং হ্লাইং বলেন, আইন অনুসারে তার (সু চি) বিরুদ্ধে বিচারিক প্রক্রিয়া শেষ হওয়ার পর তার প্রতিক্রিয়ার ভিত্তিতে আমরা আলোচনার বিষয়টি বিবেচনা করব।

গতবছর পহেলা ফেব্রুয়ারি অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে বন্দি রয়েছেন ৭৭ বছর বয়সী সু চি। কয়েকটি মামলায় এখন পর্যন্ত সামরিক আদালত তাকে ১৭ বছরের কারাদণ্ড দিয়েছে। যদিও সু চি ও মানবাধিকার গোষ্ঠীগুলো বলছে, এসব মামলা ও সাজা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

স্থানীয় মনিটরিং গ্রুপের তথ্য অনুসারে, অভ্যুত্থানের পর থেকে এখন পর্যন্ত সামরিক দমন-পীড়নে ২ হাজার ২০০ জনের বেশি মানুষ নিহত ও ১৫ হাজারকে গ্রেফতার করা হয়েছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ