বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাটুরিয়ায় ৪০ বছরের পুরোনো ফেরি আমানত শাহ ডুবি, চলছিল অনুমোদন ছাড়াই ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার অনাকাঙ্ক্ষিত: মোস্তাফা জব্বার ইউপি নির্বাচন নিয়ে ‘রাজাকার’ অভিযোগের স্তুপ এখন পার্টি অফিসে: ওবায়দুল পুলিশের জন্য ৪২৮ কোটি টাকায় কেনা হচ্ছে রাশিয়ার দুটি হেলিকপ্টার গুলশানের ৬ তলা ভবনে অগ্নিকাণ্ডে শিশুসহ দগ্ধ ৪ কাঙ্ক্ষিত ইলিশ না পেয়ে হতাশ জেলেরা যুক্তরাষ্ট্রে ৫–১১ বয়সীদের ফাইজারের টিকা দিতে সম্মতি এসএসসি পরীক্ষা শুরু ১৪ নভেম্বর ফেরি উল্টে যাওয়ার ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি বায়োপসির জন্য খালেদা জিয়ার নমুনা সংগ্রহ, ফল পেতে লাগবে দু’সপ্তাহ বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠানের ২১৪ কোটি টাকা ফেরত দিতে বাণিজ্য মন্ত্রণালয়ের পদক্ষেপ ফৌজদারি কার্যবিধি সময়োপযোগী করতে আইন মন্ত্রণালয়ের কমিটি গঠণ পীরগঞ্জে হিন্দুপাড়ায় হামলা : আরো দু’জনকে গ্রেপ্তারের দাবি পুলিশের খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না, কোকোর স্ত্রী এসেছেন ডিসেম্বরে ড্যাপ গেজেট, যৌক্তিক কারণে হতে পারে সংশোধন: তাজুল পুলিশ কনস্টবলের ৩০০০ পদে আবেদন ৩.৩৮ লাখ, প্রথম বাছাইয়ে বাদ ২.২১ লাখ লিটন দাসের জোড়া ক্যাচ মিসে বিশ্বকাপের প্রথম ম্যাচটাও হাতছাড়া টাইগারদের ধারাবাহিকভাবে রেমিট্যান্স কমার প্রভাবে ডলারের দাম বৃদ্ধি অব্যাহত রোহিঙ্গা শিবিরে সহিংসতার নেপথ্যে ৪ কারণ ধর্মীয় সম্প্রীতি রক্ষায় প্রতি ওয়ার্ডে কমিটি গঠণের নির্দেশ স্থানীয় সরকারমন্ত্রীর

স্থগিত হয়ে যাওয়া ম্যাচে পিএসজির বড় জয়

রিপোর্টারের নাম : / ২৮২ জন দেখেছেন
আপডেট : বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:০৭ অপরাহ্ন

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের হ্যাটট্রিকে কাল ইস্তাম্বুল বাসাকসেহিরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে এইচ-গ্রুপের শীর্ষ দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬ নিশ্চিত করেছে পিএসজি। বর্ণবাদের অভিযোগে গতকাল তুরষ্কের মাঠে ম্যাচটি ১৪ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবার পর দুই দল মাঠ ছেড়ে চলে গেলে তা বাতিল করা হয়েছিল।
মঙ্গলবার পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপের শেষ ম্যাচে আতিথেয়তা দিয়েছিল তুরষ্কের ক্লাব ইস্তাম্বুল বেসিকসেহির। কিন্তু ম্যাচটির ১৪ মিনিটে স্বাগতিক ক্লাবের এক কর্মকর্তার বিপক্ষে ম্যাচ কর্মকর্তার বর্নবাদী আচরনের জেড়ে দুই দলই মাঠ ত্যাগ করলে ম্যাচটি বাতিল করতে বাধ্য হয় উয়েফা। একদিন পর ম্যাচটি আজ পার্ক ডি প্রিন্সেসে স্থানীয় সময় রাত ৯.০০টায় অনুষ্ঠিত হবার সিদ্ধান্ত হয়। ১৪ মিনিট পর থেকেই ম্যাচটি শুরু হবে। এই সময় দুই দলই গোলশুন্য ড্র অবস্থায় মাঠে অবস্থান করছিল। ইউরোপীয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরে এই ধরনের ঘটনায় কার্যত পুরো ফুটবল অঙ্গনই কলুষিত হয়েছে।
চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে আগেই বিদায় নিয়েছে বাসাকসেহির। এই ম্যাচটি তাদের জন্য কেবল নিয়মরক্ষার ম্যাচ ছিল। খেলার ১৪ মিনিটে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন বাসাকসেহিরের সহকারী কোচ পিয়েরে ওয়েবো। এরপরেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। টাচলাইনে দাঁড়িয়ে ম্যাচের চতুর্থ কর্মকর্তা সেবাস্টিয়ান কোলটেসকুর বিপক্ষে বর্ণবাদের অভিযোগ তোলেন ক্যামেরুনের সাবেক স্ট্রাইকার ওয়েবো। তার সঙ্গে যোগ দেন বাসাকসেহিরের অন্যান্য স্টাফ ও খেলোয়াড়রাও। বেশ কিছুক্ষন বিতর্কের পর ১০ মিনিট পর মাঠত্যাগ করে উভয় দলের খেলোয়াড়রা।
কালকের ম্যাচটি নতুন ম্যাচ পরিচালনাকারী দল দিয়ে প্যারিসের পার্ক ডি প্রিন্সেসে অনুষ্ঠিত হয়েছে। ম্যাচ শুরুর আগে অনুশীলনের সময় পুরো পিএসজি দল ‘বর্ণবাদকে না বলুন’ স্লোগান সম্বলিত টি-শার্ট পরেছিল।
ম্যাচ শুরুর পর থেকেই বিশে^র সবচেয়ে দামী খেলোয়াড় নেইমার নিজেদের অন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। ম্যাচ শুরুর সাত মিনিটের মধ্যে কার্লিং শটে মাধ্যমে পিএসজিকে এগিয় দেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার। গতকাল জার্মানীতে আরবি লিপজিগের কাছে ৩-২ গোলে পরাজিত কয়ে ম্যানচেস্টার ইউনাইটেড বিদায় নেবার পর ফরাসি জায়ান্টরা শেষ ১৬ নিশ্চিত করে ফেলেছিল। কালকের ম্যাচটি ছিল কেবলই আনুষ্ঠানিকতার। কিন্তু গ্রুপের শীর্ষ দল হিসেবে পরের রাউন্ডে যেতে হলে এই ম্যাচটিতে তাদের জয় প্রয়োজন ছিল। ৩৮ মিনিটে কিলিয়ান এমবাপ্পের এসিস্টে নেইমার ব্যবধান দ্বিগুন করেন। বিরতির ঠিক আগে নেইমারের আদায় করা পেনাল্টি থেকে এমবাপ্পে দলের হয়ে তৃতীয় গোলটি করেন। চ্যাম্পিয়ন্স লিগ ক্যারিয়ারে এটি এমবাপ্পের ২০তম গোল। তবে গত বছরের ডিসেম্বরের পর থেকে ১০ ম্যাচে এটি তার প্রথম গোল। ৫০ মিনিটে এ্যাঞ্জেল ডি মারিয়ার সাথে বল আদান প্রদান করে দুর্দান্ত দক্ষতায় নেইমার হ্যাটট্রিক পূরণ করেন। সাত মিনিট পর বাসাকসেহিরের হয়ে এক গোল পরিশোধ করেন মেহমেত টোপাল। ৬২ মিনিটে এমবাপ্পে নিজের দ্বিতীয় গোল করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।
প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আসা তুরষ্কের দলটি গ্রুপের তলানির দল হিসেবে বিদায় নিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ