সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

ইতেকাফ শেষে ঈদের আগের দিন মসজিদে অসুস্থ হয়ে মুসল্লির মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি
আপডেট : মে ৩, ২০২২
ইতেকাফ শেষে ঈদের আগের দিন মসজিদে অসুস্থ হয়ে মুসল্লির মৃত্যু

১০ দিনের ইতেকাফ শেষ করে বাড়ি ফেরা হলো না মুসল্লি মজিবর রহমানের। ইতেকাফের শেষ দিনে মসজিদে অসুস্থ হয়ে মারা যান ৭২ বছর বয়সী মজিবর রহমান ওরফে মজিদ। হিন্দু পরিবারে জন্ম নেয়া মজিবর অনেক আগে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

গতকাল সোমবার (২ মে) দুপুরে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার চর ভূরুঙ্গামারী ইউনিয়নের নতুনহাট ঈদগাহ মাঠ জামে মসজিদে এ হৃদয় বিদারক ঘটনা ঘটে।
এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে। পরে বিকেল সাড়ে ৫টার দিকে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

স্থানীয় বাসিন্দারা জানান, চরভুরুঙ্গামারী ইউনিয়নের আকন্দপাড়া গ্রামের মৃত ধীরেন্দ্র নাথ সাহার ছেলে মজিবর স্থানীয় নতুনহাট ঈদগাহ মাঠ জামে মসজিদে ১০ দিনের ইতেকাফে অবস্থান নেন। ঈদের আগের দিন ১০ দিনের ইতেকাফ শেষে শ্বাসকষ্টজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে বাড়িতে নেয়ার পথে দুপুর ১২টার দিকে মৃত্যুবরণ করেন।

পরিবার জানায়, মজিবর রহমান স্বাধীনতা যুদ্ধের আগে হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এরপর থেকে নিয়মিত ধর্ম কর্ম করতেন। দীর্ঘদিন থেকে শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন তিনি।

চর ভূরুঙ্গামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক উদ্দিন বলেন, মজিবর রহমান তাবলীগ জামায়াত করতেন। পুরো মাস রোজা ও ১০ দিনের ইতেকাফ সম্পন্নের পর ঈদুল ফিতরের একদিন আগেই তিনি মৃত্যুবরণ করলেন। তার মৃত্যুতে পরিবার ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ