বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তীব্র তাপপ্রবাহে থাইল্যান্ডে ৩০ মৃত্যু, সতর্কতা জারি উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি রাশিয়ার জ্বালানি স্থাপনায় ইউক্রেনের ড্রোন হামলা ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত ইসরাইল-ইউক্রেন সহায়তা আইনে বাইডেনের সই ‘ত্রিমুখী’ শিরোপার রেসে পিছিয়ে লিভারপুল শেফিল্ডকে হারিয়ে জয়ে ফিরল ম্যানইউ কোপা ইতালিয়ার ফাইনালে আটালান্টা লজ্জার রেকর্ড গড়লেন মোহিত শর্মা তীব্র তাপদাহে পুড়ছে দক্ষিণ-পূর্ব এশিয়া হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ সালমান

লিবিয়ায় আটক ৪০০ বাংলাদেশির পরিচয় নিশ্চিত করেছে দূতাবাস

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৭, ২০২২
অবৈধভাবে ইউরোপ যাওয়ার পথে লিবিয়ায় ৫৩২ বাংলাদেশি আটক

লিবিয়ার ত্রিপোলির পূর্ব উপকূলীয় জেলা মিসারাতা থেকে অবৈধভাবে ইউরোপে যাবার প্রস্তুতির সময় ৫৩২ বাংলাদেশির মধ্যে ৪০০ জনের পরিচয় নিশ্চিত হয়েছে জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

দূতাবাসের ভিন্ন ভিন্ন দুটি টিম আটককৃতদের সঙ্গে কথা বলেছে। দুইদিনে প্রায় ৪০০ জনের ইন্টারভিউ নেয়া হয়েছে। তাদের সঙ্গে কথা বলে এটা নিশ্চিত হওয়া গেছে যে, তারা বাংলাদেশের নাগরিক। যেহেতু তারা অবৈধভাবে গেছেন। ফলে তাদের অনেকেরই পাসপোর্ট বা অন্য কোনও ডকুমেন্ট নেই।

এর মধ্যে ২৪৪ জন দেশে ফেরতে রাজি। তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) পররাষ্ট্র সচিব জানিয়েছেন যারা আসতে চায় তাদের ফেরত আনা হবে।

এর আগে গত ২৩ এপ্রিল তাদের আটক করে লিবিয়ার রাজধানী ত্রিপোলির একটি বন্দীশিবিরে পাঠানো হয়। মাইগ্রেন্ট রেসকিউ ওয়াচ নামক একটি টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয়, বাংলাদেশিদের সাথে আছে ৬ মিশরীয় নাগরিক, সুদানের একজন ও সিরিয়ার ৬ জন।


এ বিভাগের অন্যান্য সংবাদ