বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির মেসির রেকর্ডটা ভেঙে দিলেন লেভানদফস্কি হাসপাতালে বোমা হামলা চালিয়েছে মিয়ানমার সেনা রাশিয়াকে অত্যাধুনিক ৪০০ ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে ইরান

চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে রিয়াল

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১৩, ২০২২

বার্নাব্যুয়ের সবুজ গালিচায় চেলসি নিজেদের মেলে ধরল সর্বোচ্চ সেরা রূপে। প্রতিপক্ষকে কোণঠাসা করে রিয়ালের জালে বল পাঠাল তিনবার। অন্যদিকে খাদের কিনারা থেকে কোনোমতে ঘুরে দাঁড়ায় রিয়াল। আর অতিরিক্ত সময়ে ভিনিসিউস-বেনজেমার জুটিতে ভর করে রিয়াল শেষ পর্যন্ত জায়গা করে নেয় চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। এতে করে বিদায় নিলো বর্তমান চ্যাম্পিয়ন চেলসি।

এমন চিত্রনাট্য কে ভেবেছিল? কেউ ভাবুক আর না ভাবুক ছবির সফল মঞ্চায়ন রিয়াল মাদ্রিদের। শেষ ১২ মৌসুমে দশমবার চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে লস ব্লাঙ্কোস। সেই সঙ্গে গত আসরে সেমি থেকে বিদায়ের প্রতিশোধটাও নেয়া হলো সফলতম দলটির।

তবে বার্নাব্যুতে গল্পের শুরুটা ছিল চেলসির। প্রথম লেগে ৩-১ গোলে পিছিয়ে থাকায় আক্রমনাত্বক ব্লুজ। লফটাস চিকের পাসে বিদ্যুৎ গতির শট ম্যাসন মাউন্টের। শুরুটা এখানেই। আধিপত্য ধরে রেখে দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যাবধান বাড়ান অ্যান্তোনি রুডিগার। তার হেডারে দুই লেগ মিলিয়ে সমতায় চেলসি।

পরক্ষনেই বার্নাব্যু স্তব্ধ মার্কোস আলোনসোয়। তবে ভিএআরে রক্ষা পায় কার্লো আনচেলত্তি শীষ্যরা। টিমো ভের্নার অবশ্য সেই স্বস্তি বেশিক্ষন স্থায়ী হতে দেননি। শিরোপা ধরে রাখার মিশনে এগিয়ে যায় থমাস টুখেল শীষ্যরা।

গল্পের শুরুটা চেলসির হলে শেষটায় রিয়াল মাদ্রিদ। লুকা মদ্রিচের ব্রিলিয়ান্ট পাসে রদ্রিগোর অসাধারন ফিনিশিং। লাইফ লাইন স্বাগতিক দলে। অ্যাওয়ে গোলের সুবিধা না থাকায় অতিরিক্ত সময়ে ম্যাচ।

প্রথম লেগে হ্যাটট্রিকের পর দ্বিতীয় লেগেও রাজার বেশে কারিম বেনজেমা। ফরাসী তারকার হেডারে রেকর্ড ১৪তম শিরোপা জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখলো রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগে ১২ গোল কিং বেনজেমার।

সেমিতে ম্যান সিটি-রিয়াল দৈরথ নাকি আরো একটি মাদ্রিদ ডার্বি দেখবে ফুটবল বিশ্ব নির্ধারণ হবে আজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ