শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের দেশে বদলে যাচ্ছে বন্যার ধরন গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: মান্না কোটা সংস্কারের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীরা: আইনমন্ত্রী বাজারে সব পণ্যেই হাকিয়েছে সেঞ্চুরি

নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারালো পাকিস্তান

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ৮, ২০২২
নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারালো পাকিস্তান

ত্রিদেশীয় টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে পাকিস্তান। ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে সফরকারিা। আজ শনিবার টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট ১৪৭ রান সংগ্রহ করে উইলিয়ামসনের দল। জবাবে ৪ উইকেট হারিয়ে এবং ১০ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানকে ভালো শুরু এনে দেন বাবর আজম। তবে অন্যপ্রান্তে আগের ম্যাচের নায়ক মোহাম্মদ রিজওয়ান থিতু হতে পারছিলেন না। শেষ পর্যন্ত ১২ বলে ৪ রানের ইনিংস খেলে কিউই পেসার টিম সাউদির বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ডানহাতি ওপেনার।

রিজওয়ানের পর তিনে নামা শান মাসুদও ফেরেন দ্রুত। ২ বলের মোকাবিলা করলেও রানের খাতাই খুলতে পারেননি তিনি। এরপর শাদাব খানকে নিয়ে ইনিংস মেরামতে মনোযোগ দেন বাবর। দুজনে মিলে গড়েন ৬১ রানের জুটি। শাদাব ২২ বলে ৩৪ রানের ইনিংস খেলে বিদায় নেন।

এরপর মোহাম্মদ নেওয়াজ ১৯ বলে ১৬ রানের ইনিংস খেলে বাবরকে সঙ্গ দেন। ট্রেন্ট বোল্টের বলে তিনি যখন ফেরেন ততক্ষণে পাকিস্তানের রান হয়ে গেছে ১২৪। বাবর এর মাঝে ফিফটিও তুলে নেন। বাকি পথ হায়দার আলীকে নিয়ে অনায়াসে পাড়ি দেন বাবর।

হায়দার মাত্র ২ বলের মোকাবিলায় এক ছক্কা ও এক চারে ১০ রান নিয়ে অপরাজিত থাকেন। অন্যদিকে বাবর ৫৩ বলে ১১ চারে ৭৯ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। প্রায় ১৫০ স্ট্রাইক রেট রান করলেও কোনো ছক্কা হাঁকাননি বাবর। বল হাতে কিউইদের ব্লেইর টিকনার ২টি এবং বোল্ট ও সাউদি ১টি করে উইকেট তুলে নিয়েছেন।

এর আগে পাকিস্তানি বোলারদের তোপে কিউই ব্যাটারদের অবস্থা হয় দিশেহারা। অবশ্য শুরুটা খারাপ হয়নি তাদের। ওপেনার ফিন অ্যালেন ১৩ রান করে বিদায় নিলেও অধিনায়ক কেন উইলিয়ামসনকে (৩১) নিয়ে ইনিংস মেরামত করেন ডেভন কনওয়ে (৩৬)। তবে এই দুজনের বিদায়ের পর স্বাগতিকদের ইনিংসে ধস নামে। একমাত্র মার্ক চ্যাপম্যান যা একটু প্রতিরোধ গড়েন। পাঁচে নেমে ১৬ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩২ রান করেন তিনি।

বল হাতে পাকিস্তানের হারিস রৌফ ৩টি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও নেওয়াজ ২টি করে এবং শাহনেওয়াজ দাহানি নেন ১ উইকেট।


এ বিভাগের অন্যান্য সংবাদ